কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজরা মালুমঘাট এলাকায় দ্রুতগামী পিকআপ ভ্যানের চাপায় নিহত পাঁচ ভাইয়ের পরিবারের মাঝে ২৫ হাজার করে মোট ১ লাখ ২৫ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করেছেন জেলা প্রশাসক (ডিসি)। 

বুধবার (৯ ফ্রেবুয়ারি) দুপুর ১টার দিকে জেলা প্রশাসকের অনুদানের এসব টাকা চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান নিহত পরিবারের সদস্যদের হাতে তুলে দেন। 

এ সময় তিনি বলেন, নিহত ৫ ভাইয়ের পরিবারের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া ঘরের ব্যবস্থা করা হবে। যত দ্রুত সম্ভব তাদের পুনর্বাসন করা হবে। ইতোমধ্যে তাদের ঘর তৈরির জন্য জায়গা খোঁজা শুরু হয়েছে।
 
প্রসঙ্গত, মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের মালুমঘাট এলাকায় পিকআপ ভ্যানের চাপায় চার ভাই নিহত হন। এ সময় গুরুতর আহত হন আরও ৫ জন। তাদের অবস্থা আশঙ্কাজনক হাওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের আরেক ভাই সরণ শীল মারা যান। নিহত অন্য চারজন হলেন চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের সগীর শাহ কাটা গ্রামের মৃত সুরুজ চন্দ্র শীলের ছেলে নিরুপম শীল, অনুপম শীল, দীপক শীল ও চম্পক শীল।

ডুলাহাজরা ইউনিয়নের সগীর শাহ কাটা গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত স্বাস্থ্যকর্মী সুরেশচন্দ্র মারা যান ১০ দিন আগে। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) তার অন্ত্যেষ্টিক্রিয়ার অংশ হিসেবে মাথা মোড়ানোর জন্য মহাসড়কের পূর্ব পাশের বনে যান। কাজ শেষে মালুমঘাটের হাসিনা পাড়া এলাকায় রাস্তা পার হচ্ছিলেন তারা। এ সময় কক্সবাজারগামী দ্রুতগতির একটি পিকআপ ভ্যান এসে তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই চার ভায়ের মৃত্যু হয়। বাকিদের হাসপাতালে নিলে আরও একজন মারা যান।

সাইদুল ফরহাদ কক্সবাজার/আরআই