কেক কাটা, সম্মাননা স্মারক প্রদান ও আলোচনা সভার মধ্য দিয়ে নেত্রকোনায় ঢাকা পোস্টের প্রথম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় নেত্রকোনা জেলা প্রেসক্লাব কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নেত্রকোনা জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম মুখলেছুর রহমানের সভাপতিত্বে ও ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি মো. জিয়াউর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী।

আরও বক্তব্য দেন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রবীণ সাংবাদিক ও ছড়াকার শ্যামলেন্দু পাল, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ম. কিবরিয়া চৌধুরী হেলিম, কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সমরেন্দ্র বিশ্ব শর্মা, চ্যানেল আইয়ের প্রতিনিধি জাহিদ হাসান, আমাদের নতুন সময়ের প্রতিনিধি দিলওয়ার খান, এনটিভির প্রতিনিধি ভজন দাস, জনকণ্ঠের প্রতিনিধি সঞ্জয় সরকার, যমুনা টিভির প্রতিনিধি কামাল হোসাইন, প্রথম আলোর প্রতিনিধি পল্লব চক্রবর্তী, এসএ টিভির প্রতিনিধি দেবল চন্দ্র দাস, প্রকৃতি ও পরিবেশ নিয়ে কাজ করে আসা সংগঠন ‘বারসিক’ এর সমন্বয়কারী অহিদুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ ঢাকা পোস্টের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে কেক কাটেন এবং করোনাকালে মানবসেবায় বিশেষ অবদান রাখায় বৃক্ষপ্রেমিক আব্দুল হামিদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী বলেন, ঢাকা পোস্ট খুব অল্প সময়ের মধ্যে পাঠকদের আস্থা ও ভালোবাসা অর্জন করতে সক্ষম হয়েছে। আর এ কারণেই ঢাকা পোস্টের জনপ্রিয়তা এখন বাংলাদেশ ও বাংলাদেশের বাইরেও ছড়িয়ে পড়েছে।

তিনি বলেন, আমি ঢাকা পোস্ট অনলাইনটি দেখি। তারা শুধু সংবাদই পরিবেশন করছে না, সংবাদের মাধ্যমে তারা মানবসেবাও করছে। ঢাকা পোস্টের আরও সমৃদ্ধি ও সাফল্য কামনা করি।

ঢাকা পোস্টের সম্মাননা স্মারক পাওয়া বৃক্ষপ্রেমিক মো. আব্দুল হামিদ বলেন, আমি এলাকার অসহায় যে কোনো মানুষের সেবায় আছি এবং থাকব। করোনার সময়ে নিজের সাধ্য মতো মানুষকে সচেতন করাসহ সহযোগিতা করার চেষ্টা করেছি। ঢাকা পোস্টের এ সম্মাননা আমার এসব মানবিক কাজকে আরও গতিশীল করবে বলে বিশ্বাস করি। এ জন্য আমি ঢাকা পোস্টের প্রতি কৃতজ্ঞতা জানাই।
 
জিয়াউর রহমান/আরএআর