কাজে নেওয়ার কথা বলে নেত্রকোনায় এক যুবককে অপহরণ করা হয়েছে। পরে তাকে গাছের সঙ্গে শিকল দিয়ে বেঁধে তার ভিডিও ও ছবি পরিবারের কাছে পাঠিয়ে মুক্তিপণ দাবি করা হয়েছে।

অপহরণ ও নির্যাতনের শিকার ওই যুবকের নাম নোমান মিয়া (২১)। তিনি জেলার দুর্গাপুর উপজেলার পাটলী গ্রামের শুক্কন আলীর ছেলে।

এ ঘটনায় ছেলেকে উদ্ধারের আবেদন জানিয়ে নোমান মিয়ার বাবা শুক্কর আলী সোমবার রাতে দুর্গাপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। তবে মঙ্গলবার দুপুর পর্যন্ত অপহৃত যুবকের কোনো সন্ধান পাওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ।

অপহৃত ওই যুবকের পরিবার সূত্রে জানা গেছে, নোমান স্ত্রী-সন্তান নিয়ে গাজীপুরের কোনাবাড়ি এলাকায় রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। ১৭ ফেব্রুয়ারি তিনি গ্রামের বাড়িতে বেড়াতে আসেন। ওইদিন বিকেলে নোমানকে কাজ দেওয়ার কথা বলে প্রতিবেশী আমরুজ আলীর ছেলে বাদশা মিয়াসহ একটি চক্র তাকে ফেনীতে নিয়ে যায়। সেখানে নিয়ে যাওয়ার পর তাকে শিকলে বেঁধে রাখা হয় এবং নির্যাতন শুরু করা হয়। পরে নির্যাতনের ছবি ও ভিডিও ইমোর মাধ্যমে অপহৃতের বড় ভাই শামীমের ফোনে পাঠিয়ে ১ লাখ ৪০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দুর্গাপুর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মীর মাহবুব বলেন, অপহৃত যুবকের ঘটনাস্থল ফেনী হলেও নিজ বাড়ি দুর্গাপুর উপজেলার পাটলী গ্রামে। ফলে ওই অপহৃত যুবককে উদ্ধারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছি। বিষয়টি খুব গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।

দুর্গাপুর সার্কেলের সিনিয়র পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী বলেন, ঘটনাস্থল অন্যত্র হওয়ায় অনেক জটিলতা রয়েছে। তবে ওসি সাহেবকে বলে দিয়েছি। মুক্তিপণ দাবি করা মোবাইল ফোনের লোকেশন নিশ্চিত করে সংশ্লিষ্ট থানায় গিয়ে অপহৃত ব্যক্তিকে উদ্ধারে সহযোগিতা করা হবে।

জিয়াউর রহমান/এসপি