দেশের দুই পুঁজিবাজার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের রেগুলেটরি অ্যাফেয়ার্স ডিভিশনের (আরএডি) কর্মকর্তাদের দায়িত্ব পরিবর্তন করা হয়েছে। 

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানের নির্দেশনার পর এই সিদ্ধান্ত নিয়েছে দুই স্টক এক্সচেঞ্জ।

প্রতিষ্ঠান দুটির মধ্যে ডিএসইর বর্তমান ভারপ্রাপ্ত প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তা  (সিআরও) আব্দুল লতিফের দায়িত্ব পরিবর্তন করা হয়েছে। তাকে নতুন করে দায়িত্ব দেওয়া হয়েছে ট্রেজারি অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট, ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্ট বিভাগের প্রধান হিসেবে।

তার জায়গায় অর্থাৎ সিআরও পদে দায়িত্ব দেওয়া হয়েছে ডিএসইর মনিটরিং অ্যান্ড কমপ্লায়েন্স বিভাগের উপমহাব্যবস্থাপক মোহাম্মদ শফিকুল ইসলাম ভূঁইয়াকে।

এছাড়া এক্সচেঞ্জটির আরএডি বিভাগের ৯ কর্তকর্তার দপ্তর পরিবর্তন করা হয়েছে। এ কর্মকর্তাদের বেশিরভাগ তিন বছরের বেশি সময়ে ধরে একই বিভাগে দায়িত্ব পালন করছেন।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) আরএডি বিভাগের এক-চতুর্থাংশ কর্মকর্তার দায়িত্ব পরিবর্তন করা হয়েছে।

এ বিষয়ে ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তারিক আমিন ভূঁইয়া ঢাকা পোস্টকে বলেন, নিয়ম অনুসারে তিন বছর পর পর কর্মকর্তাদের দায়িত্ব পরিবর্তন করতে হয়। সেই নিয়ম অনুসারে কর্মকর্তাদের দায়িত্ব পরিবর্তন করছি। সিএসইর ভারপ্রাপ্ত এমডি গোলাম ফারুকও একই কথা বলেন।  

এমআই/এনএফ