উবার পরিবহন সেক্টরে বিপ্লব ঘটিয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

রোববার (৪ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে ‘বাংলাদেশে অর্থনৈতিক প্রভাব নিয়ে উবারের প্রতিবেদন প্রকাশ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেছেন।

সালমান এফ রহমান বলেন, বাংলাদেশের ব্যক্তিগত ভাড়া চালিত ট্যাক্সি ক্যাবের অভাব ছিল, সেটা উবার পূরণ করেছে। দেশে ব্যবসা শুরুর পর থেকে গ্রোথ ভালো হয়েছে উবারের। এখন অন্যান্য প্রতিষ্ঠানও এগিয়ে আসছে এ সেবায়।

চলাচলের পথ সহজ করে উবার প্রাইভেট সেক্টরের মানুষের ভোগান্তি কমিছে উল্লেখ করে তিনি বলেন, উবারের ব্যবসা ভালো হচ্ছে। আরও বৃদ্ধির এখনো বিশাল সম্ভবনা রয়েছে। আশা করছি, উবার এ সুযোগ কাজে লাগেবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের সিনিয়র সচিব এ এম জিয়াউল আলম।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে প্রধানমন্ত্রীর নেতৃত্ব কাজ করে যাচ্ছে আইসিটি বিভাগ। ২০২১ সালে আইসিটি বিভাগ এক বিলিয়ন ডলার রপ্তানি আয় করেছে। ২০২৫ সালে ৫ বিলিয়ন ডলার সমপরিমাণ অর্থ আয়ের টার্গেট রাখা হয়েছে। আশা করি এ টাগেট পূরণ করতে সক্ষম হব।

উবারে পক্ষে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উবারের এশিয়া প্যাসিফিক অঞ্চলের পাবলিক ও গভর্নমেন্ট রিলেশেনস বিভাগের সিনিয়র ডিরেক্টর মাইক অরগিল।

এমআই/ওএফ