নারীদের জন্য সপ্তাহব্যাপী ‘নারী উদ্যোক্তা উন্নয়ন’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)। বিসিকের ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি) থেকে এ কোর্স সম্পন্ন করা যাবে।

দেশের শিক্ষিত নারীদের মধ্যে যারা শিল্প বা ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলতে চান, তাদের জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত মডিউল অনুযায়ী এ প্রশিক্ষণ কোর্স প্রণয়ন করা হয়েছে। কোর্সটি আগামী ২১ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত চলবে। সোমবার (৮ মার্চ) এক বিজ্ঞ‌প্তি‌তে এ তথ্য জা‌নি‌য়ে‌ছে বিসিক। স্কিটি ১৯৮৫ সাল থেকে এ পর্যন্ত ৫০ হাজারের অধিক সম্ভাবনাময় উদ্যোক্তাকে প্রশিক্ষণ দিয়েছে।

কোর্সটি সশরীরে ও ভার্চুয়ালি (অনলাইনে) দুভাবেই করা যাবে। সশরীরে উপস্থিত থেকে অংশ নিতে ইচ্ছুক উদ্যোক্তাদের জন্য কোর্স ফি নির্ধারণ করা হয়েছে এক হাজার টাকা ও অনলাইনে অংশগ্রহণকারীদের জন্য ৫০০ টাকা। আগ্রহী নারী উদ্যোক্তাদের আগামী ২১ মার্চ সকাল সাড়ে ৯টার মধ্যে আবেদনসহ রেজিস্ট্রেশন করতে হবে।

কোর্সটি সম্পর্কে বিস্তারিত জানতে মুনিরা মান্নান, সহকারী অনুষদ সদস্য, শিল্পোদ্যোক্তা উন্নয়ন অনুষদ, স্কিটি, বিসিক, প্লট-২৪/এ, রোড-১৩/এ, সেক্টর-৬, উত্তরা, ঢাকা বরাবর যোগাযোগ করতে পার‌বেন। আরও বিস্তারিত জানতে প্রকৌশলী মো. শফিকুল আলম, অধ্যক্ষ, স্কিটি, ফোন: ৮৯৩৩৬৬১, ৪৮৯৬১৯৪৮ (অফিস) বরাবর যোগাযোগ করা যেতে পারে।

সফলভাবে কোর্স সমাপ্তির পর সম্ভাবনাময় যোগ্য উদ্যোক্তাদের বিসিকের নিজস্ব তহবিল ও কর্মসংস্থান ব্যাংক থেকে ঋণ পেতে সহায়তা করা হবে। সেই স‌ঙ্গে শিল্প নিবন্ধন দেওয়া হবে।

এসআই/ওএফ