ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ক্রেতা-দর্শনার্থীরা শূন্য হাতে প্রবেশ করলেও বের হচ্ছেন ব্যাগভর্তি পছন্দের জিনিসপত্র নিয়ে। হাসি মুখ আর হাত ভরা ব্যাগে দর্শনার্থীদের তৃপ্তি ফুটে উঠেছে। পোশাক আর কসমেটিকসেই ব্যাগ ভরিয়েছেন অধিকাংশ দর্শনার্থী। কেউ কেউ আবার শিশুদের খেলনা কেনায় মনোযোগ দিয়েছেন।

শুক্রবার (২০ জানুয়ারি) আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ঘুরতে আসা আসাদ নামের এক দর্শনার্থী ঢাকা পোস্টকে বলেন, ১২টার দিকে এসেছি। অনেক ঘুরেছি আর না। আমার পছন্দের কিছু জিনিস কিনেছি। শীতের কাপড় আর আমার ছেলের জন্য একটি দুধের প্যাকেট কিনেছি। অনেক কিছুই তো কিনতে মন চায় কিন্তু দাম একটু বেশি।

সুরাইয়া সেতু নামের এক দর্শনার্থী বলেন, চাকরির কারণে কোথাও ঘুরতে যেতে পারি না। তাই আজ শহরের পাশে থাকায় মেলায় এসেছি। সঙ্গে ছেলে ও মেয়ে আছে। বেশি কিছু ক্রয় করিনি। সবজি কাটার একটি আধুনিক যন্ত্র, কিছু পোশাক আর কিছু অলংকার কিনেছি।

এদিকে মেলার প্রতিটি স্টলের সামনে পুরুষদের তুলনায় নারীদের অবস্থান বেশি দেখা গেছে। অলংকার ও কাপড়ের স্টলগুলো থেকে পছন্দ মতো ক্রয় করছেন তারা। তবে মেলায় শিশুসন্তানদের আগলে রাখতে বেশি ব্যস্ত দেখা গেছে পুরুষদের।

মেলায় আসা দর্শনার্থীদের দুপুরের খাবারের জন্য বিভিন্ন রেডিমেড নুডলসের স্টলে ভিড় করতে দেখা গেছে। এছাড়া হাজী বিরিয়ানিসহ খাবারের স্টলগুলোতে সাদা ভাত, বিরিয়ানি ও কাবাব, রুটি খেতে দেখা যায় দর্শনার্থীদের।

এমএসআই/এসএসএইচ/