বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট বিনিয়োগ সেবা গ্রহণ করতে হবে। বিডা ইতোমধ্যে বিনিয়োগকারীদের স্মার্ট বিনিয়োগ সেবা প্রদান করছে। 

বুধবার (৭ জুন) সিলেটের হোটেল রোজ ভিউতে বিডার অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের সার্বিক কার্যক্রম অবহিতকরণ সম্পর্কিত কর্মশালায় তিনি এ কথা বলেন।

লোকমান হোসেন মিয়া বলেন, ডিজিটাল বাংলাদেশের সুফলের পরে প্রধানমন্ত্রী আমাদের সামনে স্মার্ট বাংলাদেশ ভিশন তুলে ধরেছেন। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অন্যতম প্রধান উপদান হলো স্মার্ট বিনিয়োগ ব্যবস্থা। আর বিনিয়োগ সেবাকে স্মার্টভাবে প্রযুক্তিগত ডিজিটাইস করার জন্য কাজ করে যাচ্ছে বিডা। বিনিয়োগকারীদের স্বল্প সময়ে স্বল্প ব্যয়ে দ্রুত হ্যাসেল ফ্রি স্মার্ট বিনিয়োগ সেবা নিতে হলে বিডার ওএসএস ব্যবহার করতে হবে। বিডার ওএসএস বিশ্বের যেকোনো প্রান্ত থেকেই ব্যবহার করে বিনিয়োগকারীরা এই সেবা গ্রহণ করতে পারেন।

দ্য সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট তাহমিন আহমেদ বিডাকে ধন্যবাদ জানিয়ে বলেন, বিনিয়োগকারীদের দীর্ঘদিনের দাবি ছিল বিনিয়োগের স্বার্থে একটি স্মার্ট ওএসএস ব্যবস্থার প্রবর্তন করা। বিডা তাদের কাজ করছে, এখন আমাদের বিনিয়োগের সেবাগুলো ওএসএসের মাধ্যমে গ্রহণ করতে হবে ও অন্য বিনিয়োগকারীদের উৎসাহিত করতে হবে।

সিলেট জেলা প্রশাসক মজিবর রহমান মিয়া বলেন, বাংলাদেশের বিনিয়োগ বৃদ্ধিতে বিডার কার্যক্রম খুবই গতিশীল। বিডা ওএসএস বিনিয়োগকারীদের সর্বোচ্চ ডিজিটাল বিনিয়োগ সেবা প্রদান করে আসছে। তাই বর্তমান প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট স্বর্ণলতা রায় ও দ্য সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট তাহমিন আহমেদসহ আরও অনেকে।

ওএফএ/কেএ