পুঁজিবাজারে সঙ্গে জড়িত সব প্রতিষ্ঠানে কর্মরতদের যাতায়াত সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের আওতামুক্ত রাখতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহযোগিতা চেয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (১৪এপ্রিল) কমিশনের যুগ্ম পরিচালক (প্রশাসন) মোহাম্মদ হোসেন খান স্বাক্ষরিত চিঠিতে বিষয়টি উল্লেখ করা হয়।

চিঠিতে বলা হয়, করোনার প্রকোপ রোধে সরকার ঘোষিত বিধিনিষেধের মধ্যেও ১৫ থেকে ২১ এপ্রিল পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম চালু থাকবে। বিএসইসি বিনিয়োগকারীদের আস্থা রক্ষার স্বার্থে লেনদেন ও নগদ অর্থ উত্তোলনের জন্য ব্যাংক ব্যবস্থার সঙ্গে সামঞ্জস্য রেখে পুঁজিবাজারে লেনদেন চালু রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ সময়ে সরকারি ও সাপ্তাহিক ছুটির দিন বাদে ব্যাংক খোলা থাকার কারণে বিএসইসি ও পুঁজিবাজার সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠান সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে। বিএসইসি ও পুঁজিবাজার সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানের কর্মচারীদের অফিসে যাতায়াত আরোপিত বিধিনিষেধের আওতামুক্ত রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম। তিনি বলেন, পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোয় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের যাতায়াতের জন্য যাতে মুভমেন্ট পাস দরকার না হয় সে জন্য ব্যবস্থা নিতে ডিএমপি কমিশনারকে চিঠি দেওয়া হয়েছে।

এমআই/এসকেডি