মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, আমদানিকারকের স্টিকার না থাকা, কাঁচা খাদ্যের সঙ্গে জড়িত সেলসম্যানদের স্বাস্থ্য সনদ না থাকাসহ বিভিন্ন অভিযোগে ডিএসএস সুপারশপকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৮ জুন) রাজধানীর মিরপুর শেওড়াপাড়ায় অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের (বিএফএসএ) ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিএফএসএ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ্ মো. সজীব। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাইমেনা শারমিন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শক মো. আব্দুল খালেক মজুমদার, মনিটরিং অফিসার মো. আসলাম উদ্দিন এবং আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

বিএফএসএ জানায়, মঙ্গলবার মিরপুর শেওড়াপাড়া বেগম রোকেয়া স্বরনির ডিএসএস সুপার শপে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় প্রতিষ্ঠানটিতে মেয়াদোত্তীর্ণ এবং অস্পষ্ট মেয়াদ সম্বলিত কিছু পণ্য পাওয়া যায়। 

এছাড়াও বিদেশি অনেক পণ্যে আমদানিকারকের স্টিকার ছিল না। কাঁচা খাদ্যের সঙ্গে জড়িত সেলসম্যানদের কারও স্বাস্থ্য সনদ ছিল না। বাদাম, খেজুর,  ডাল, মসলা ও চালজাতীয় বেশ কিছু খাদ্য মোড়কীকরণে যথাবিধি মানা হয়নি। এসব অপরাধে ডিএসএস সুপারশপ কর্তৃপক্ষকে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী দুই লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয় এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়। একই সঙ্গে মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য নষ্ট করে দেওয়া হয়।
 
এসআই/আরএইচ