বন্ড ইস্যুর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৫০ কোটি টাকা উত্তোলন করবে ইন্ডাস্ট্রিয়াল প্রমোশন ডেভেলপমেন্ট কোম্পানি ফাইন্যান্স লিমিটেড (আইপিডিসি)। দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার (২৩ জুন) এ তথ্য প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়, ২০০৬ সালে তালিকাভুক্ত কোম্পানিটি নন-কনভার্টেবল আনসিকিউরড কুপন বিয়ারিং সাবঅর্ডিনেটেড বন্ড ইস্যু করে ১৫০ কোটি টাকা উত্তোলন করবে। বন্ডের মেয়াদ হবে ছয় বছর।

প্রাইভেট প্লেসমেন্টে বন্ড ইস্যুর মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। তবে চূড়ান্ত সিদ্ধান্ত দেবে বাংলাদেশ ব্যাংক এবং সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। প্রতিষ্ঠান দুটির অনুমোদনের পর এই বন্ড ইস্যু করবে কোম্পানিটি।

কোম্পানির তথ্য মতে, সর্বশেষ ২০২০ সালে শেয়ারহোল্ডারদের জন্য নগদ ১২ শতাংশ লভ্যাংশ দেওয়া হয়েছে। বর্তমানে শেয়ার সংখ্যা ৩৭ কোটি ১০ লাখ ৯১ হাজার ৫৪৭টি। এর মধ্যে উদ্যোক্তা পরিচালকদের হাতে রয়েছে ৪৮ দশমিক ৪ শতাংশ শেয়ার, প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৭ দশমিক ২৯ শতাংশ শেয়ার, বিদেশি বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২ দশমিক ২৭ শতাংশ শেয়ার এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১০ দশমিক ৫২ শতাংশ শেয়ার।

এমআই/জেডএস