পরিকল্পনা প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির পক্ষ থেকে ড. শামসুল আলমকে অভিনন্দন এবং আন্তরিক শুভেচ্ছা জানানো হয়েছে।

সোমবার (১৯ জুলাই) সংগঠনটির সভাপতি সাজ্জাদুল হাসান ও মহাসচিব প্রফেসর ড. মোহাম্মদ মিজানুল হক কাজল স্বাক্ষরিত এক বার্তায় এ অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়।

সংগঠনটি ড. শামসুল আলমের উদ্দেশে বলে, গত এক যুগ ধরে আপনি মেধা, অক্লান্ত পরিশ্রম এবং নিষ্ঠার সঙ্গে পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিব) হিসেবে দায়িত্ব পালনের মাধ্যমে ৬ষ্ঠ, ৭ম ও ৮ম পঞ্চবার্ষিকী পরিকল্পনা, প্রেক্ষিত পরিকল্পনা (২০১০-২০২১), প্রেক্ষিত পরিকল্পনা (২০২১-২০৪১), বাংলাদেশ ব-দ্বীপ পরিকল্পনা-২১০০ সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পরিকল্পনা দলিল প্রণয়নের মাধ্যমে বাংলাদেশের উন্নয়নের রূপরেখা প্রস্তুত করতে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন এবং দেশের জন্য সঠিক, সফল ও উন্নয়নমুখী পরিকল্পনা প্রণয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

সংগঠনটি আরও বলে, বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির প্রতিষ্ঠালগ্ন থেকে আপনি এ পেশাজীবী সংগঠনের কর্মকাণ্ডেও বলিষ্ঠ অবদান রেখেছেন। এছাড়া ২০১২-২০১৬ এবং ২০১৬-২০১৮ এ দুই মেয়াদে সভাপতি হিসেবে সুচারুভাবে বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির নেতৃত্ব প্রদান করেছেন। বর্তমানেও আপনি সমিতির উপদেষ্টা পরিষদের সম্মানিত সদস্য হিসেবে প্রয়োজনীয় দিক-নির্দেশনা দিয়ে যাচ্ছেন।

 বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতি বলে, দেশের সামগ্রিক অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য মুজিববর্ষ ২০২০- এ বাংলাদেশ সরকার আপনাকে দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় পদক একুশে পদক প্রদান করেছে। বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতি আপনার অবদান কৃতজ্ঞচিত্তে স্মরণ করছে। আপনি আগামীতে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে সফলভাবে দায়িত্বপালনের মাধ্যমে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রাকে আরও বেগবান করতে অবদান রাখবেন বলে আমরা প্রত্যাশা করছি।

এসআর/আরএইচ