কাস্টমস ও ভ্যাট বিভাগের ৮ অতিরিক্ত কমিশনার ও ৭ যুগ্ম কমিশনার পদে রদবদল করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। বুধবার (৮ সেপ্টেম্বর) এনবিআরের কাস্টমস বিভাগের দ্বিতীয় সচিব আবুল হাশেম সই করা আদেশ সূত্রে এ তথ্য জানা গেছে।

অতিরিক্ত কমিশনার পদে ঢাকার পানগাঁও কাস্টম হাউসের অতিরিক্ত কমিশনার জুয়েল আহমেদকে রংপুর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে এবং চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের মাহফজুল হক ভূঞাকে পানগাঁওয়ে বদলি করা হয়েছে।

এছাড়া রাজশাহী কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের অতিরিক্ত কমিশনার মির্জা সহিদুজ্জামানকে ঢাকা পূর্ব কাস্টমস অফিসে; ঢাকা দক্ষিণ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের অতিরিক্ত কমিশনার এস এম সোহেল রহমানকে রাজশাহীতে; এনবিআরের প্রধান কার্যালয়ের শামীম আর বেগমকে ঢাকা দক্ষিণ কাস্টমসে; রংপুর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের হাসান মুহম্মদ তারেককে চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে; ঢাকা দক্ষিণের বেগম প্রমীলা সরকারকে কমলাপুর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে এবং যশোর কাস্টম হাউসের অতিরিক্ত কমিশনার মো. নেয়ামুল ইসলামকে বদলি করে এনবিআরের প্রথম সচিব করা হয়েছে।

অপর আদেশে ৭ যুগ্ম কমিশনারকে ঢাকা, চট্টগ্রাম, যশোর ও বেনাপোলে বিভিন্ন পদে বদলি করা হয়েছে।

এর আগে গত ৫ সেপ্টেম্বর এক আদেশে শুল্ক ও আবগারি বিভাগের ৬৫ সহকারী কমিশনার ও ৩৬ উপ-কমিশনার পদে রদবদল করা হয়েছিল।

আরএম/এমএইচএস