অনলাইন এডুকেশন প্ল্যাটফর্ম ‘টেন মিনিট স্কুল’-এর সব ধরনের সেবার ফি পরিশোধ করা যাবে বিকাশে। পেমেন্ট গেটওয়ে অথবা অ্যাপ ব্যবহার করে দেশের যেকোনো প্রান্ত থেকে এ সেবা নিতে পারবেন গ্রাহকরা।

বুধবার (৬ অক্টোবর) মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ ও টেন মিনিট স্কুলের মধ্যে এ সম্পর্কিত একটি চুক্তি স্বাক্ষরিত হয়। বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকাশের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ এবং টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা আয়মান সাদিক এ সময় উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিকাশের স্ট্র্যাটেজি অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের ভাইস-প্রেসিডেন্ট এস এম বেলাল আহমেদ এবং টেন মিনিট স্কুলের চিফ টেকনোলজি অফিসার আবদুল্লাহ আবইয়াদ রায়েদসহ অন্যান্য কর্মকর্তারা।

টেন মিনিট স্কুলের ওয়েবসাইট, অ্যাপ এবং সোশ্যাল মিডিয়া ব্যবহার করে একাডেমিক, অ্যাডমিশন, স্কিল ডেভেলপমেন্টসহ নানান কোর্স গ্রহণ করছে বিশ লাখের বেশি শিক্ষার্থী। অনলাইন কুইজ, ভিডিও, টিউটোরিয়াল, মডেল টেস্ট, ইনফোগ্রাফিকস ও ব্লগের সমন্বয়ে কোর্সগুলো হয়ে উঠেছে অংশগ্রহণমূলক।

বর্তমানে একাডেমিক ফি থেকে শুরু করে, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বেতন, ভর্তির আবেদন ফিসহ অন্যান্য ফি বিকাশের মাধ্যমে পরিশোধ করা যাচ্ছে। বিকাশে বর্তমানে ৬০০টির বেশি সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের অ্যাডমিশন ফি ও একাডেমিক ফিসহ সব ধরনের ফি পরিশোধের সুবিধা রয়েছে।

এসআই/এমএইচএস