শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফার ইস্ট নিটিং অ্যান্ড ডায়িং ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

বৃহস্পতিবার(৭ অক্টোবর) কোম্পানিটির পর্ষদ সভায় ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়াহোল্ডারদের জন্য এই নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। ফলে শেয়ার প্রতি এক টাকা করে পাচ্ছেন বিনিয়োগকারীরা। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির তথ্য মতে, ২০২০-২১ অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৭৯ পয়সা। আর লভ্যাংশ দিচ্ছে শেয়ার প্রতি এক টাকা। বাকি ২১ পয়সা লভ্যাংশ দেবে কোম্পানিটির রিজার্ভ থেকে। ২১৮ কোটি ৭৪ লাখ ৪০ হাজার টাকা পরিশোধিত মূলধনের কোম্পানিটিতে রিজার্ভ আছে ১৫৩ কোটি ৯৪ লাখ টাকা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ ডিসেম্বর। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১১ নভেম্বর। কোম্পানিটির শেয়ার প্রতি এক টাকা নগদ লভ্যাংশ পেতে চাইলে বিনিয়োগকারীদের আগামী ১১ নভেম্বর শেয়ার ধরে রাখতে হবে। প্রতিষ্ঠানটিতে ২১ কোটি ৮৭ লাখ ৪৪ হাজার ১৭১টি শেয়ার রয়েছে।

এর আগের বছর শেয়ার প্রতি আয় ছিল ৩৩ পয়সা। ওই বছর ৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল শেয়ারহোল্ডারদের। এর মধ্যে ৩ শতাংশ নগদ আর ২ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

এমআই/এসকেডি