শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ করে লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন ও আফতাব অটোমোবাইলস লিমিটেড।

মঙ্গলবার (২৬ অক্টোবর) কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় জুলাই ২০২০ থেকে ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এই লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে এনার্জিপ্যাক পাওয়ার শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ আর আফতাব অটো ৫ শতাংশ নগদ আর ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির তথ্যমতে, বিদায়ী বছরে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশনের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ টাকার ৩০ পয়সা। সেখান থেকে ১ টাকা করে লভ্যাংশ দেবে। এছাড়াও ৩০ জুন বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৭ টাকার ৭২ পয়সা।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ১১ ডিসেম্বর। আর লভ্যাংশ বিতরণে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

এছাড়াও আফতাব অটোমোবাইলসে লিমিটেড কোম্পানির ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৫ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তাতে ৩০ জুন সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৭ টাকার ৮৯ পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ জানুয়ারি। আর লভ্যাংশ বিতরণে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ নভেম্বর।

এমআই/এইচকে