চট্টগ্রামের হোটেল রেডিসন ব্লুতে শুরু হয়েছে চার দিনব্যাপী আবাসন মেলা ‘রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার-২০২১’। বৃহস্পতিবার দুপুরে মেলার উদ্বোধন করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

এ সময় তিনি বলেন, করোনা পরিস্থিতি কাটিয়ে আবাসন খাত খুব ভালো করছে। সরকারের পক্ষ থেকেও যথেষ্ট সহযোগিতা করা হচ্ছে। আবাসন খাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যথেষ্ট সহযোগিতা করেছেন। বিশেষ করে যারা হাউজিং ব্যবসা ও কনস্ট্রাকশনের সঙ্গে জড়িত আছেন তাদের সহযোগিতা করেছেন।আশা করছি এ সহযোগিতা সবসময় অব্যাহত থাকবে।

রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান ও কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট আব্দুল কৈয়ুম চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, ‘স্বপ্নিল আবাসন সবুজ দেশ, লাল সবুজের বাংলাদেশ’ স্লোগানে এবারের মেলায় দেশসেরা আবাসন প্রতিষ্ঠানের পাশাপাশি আর্থিক ও বিল্ডিং ম্যাটেরিয়ালসসহ মোট ৭১টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে রিহ্যাব মেলা।

মেলায় চট্টগ্রামবাসীর জন্য আকর্ষণীয় অফার নিয়ে হাজির হয়েছে ইউএস-বাংলা অ্যাসেটস লিমিটেডের পূর্বাচল আমেরিকান সিটি। রিহ্যাব ফেয়ার চট্টগ্রামের গোল্ড স্পন্সর প্রতিষ্ঠানও ইউএস-বাংলা অ্যাসেটস লিমিটেড।

মেলায় আসা ক্রেতাদের জন্য রয়েছে পূর্বাচল আমেরিকান সিটির পক্ষ থেকে বিশেষ অফার। এ প্রসঙ্গে ইউএস-বাংলা অ্যাসেটস লিমিটেডের সিনিয়র ম্যানেজার এম আই মঈন ঢাকা পোস্টকে বলেন, মেলা উপলক্ষে আমরা দুর্দান্ত সব অফার দিচ্ছি। যারা মেলায় এককালীন মূল্যে প্লট বুকিং দেবেন তাদের জন্য ২৫ শতাংশ ছাড় দিচ্ছি। পাশাপাশি যারা কিস্তিতে প্লট বুকিং দেবেন তাদের জন্য সাড়ে ১২ শতাংশ ছাড়ের ব্যবস্থা রেখেছি। পূর্বাচল আমেরিকান সিটিতে আমরা রেডি প্লট বিক্রি করছি। যেখানে এখনই বাড়ি করতে পারবেন ক্রেতারা।

এম আই মঈন বলেন, বর্তমানে সারা দেশে সাড়া জাগানো আবাসন প্রকল্প হলো পূর্বাচল আমেরিকান সিটি। আমাদের প্রকল্পের বিশেষত্ব হচ্ছে, প্রতিটি প্লটের পেছনে ১২ ফুট খোলা জায়গা রয়েছে। এছাড়া পার্কিং ও মাঠের ব্যবস্থা আছে। চট্টগ্রামের মধ্যবিত্ত মানুষজনও যাতে প্লট ক্রয় করতে পারেন সেভাবেই অফার তৈরি করে মেলায় এসেছি আমরা।

কেএম/এসকেডি/জেএস