স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে স্মারক কার্ডের উদ্বোধন, প্রতিটি নতুন প্লাটিনাম কার্ডের বিপরীতে মুক্তিযুদ্ধ জাদুঘরে ৫০০ টাকা অনুদানসহ ছয়টি উদ্যোগ নিয়েছে বিদেশি খাতের স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। রোববার (২১ মার্চ) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব উদ্যোগের কথা জানানো হয়।

স্ট্যান্ডার্ড চার্টার্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাসের এজাজ বিজয় বলেন, স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে নতুন স্মারক কার্ড, ব্যান্ড শিল্পীদের গানের প্রতিযোগিতা, কবি কাজী নজরুল ইসলামের দুটি গানের মিউজিক ভিডিও, এভারেস্ট বিজয়ী নিশাত মজুমদারের দলের সঙ্গে ব্যাংকের শতাধিক কর্মীর পদযাত্রা, দেশি-বিদেশি রোড-শোগুলোতে অংশগ্রহণ ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সাবেক কর্মকর্তা-কর্মচারী মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিতে যাচ্ছি।

ব্যাংক সূত্রে জানা যায়, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান নিয়ে করপোরেট ব্যান্ড দলগুলোর মধ্যে প্রতিযোগিতার আয়োজন করা হবে। যেখানে বিচারক হিসেবে থাকবেন মাইলস ব্যান্ডের সদস্য শাফিন আহমেদ। এছাড়া জাতীয় কবি কাজী নজরুল ইসলাম রচিত ‘এই আমার বাংলাদেশ’ ও ‘দুর্গম গিরি’ গান দুটির মিউজিক ভিডিও তৈরি করা হবে। যার জন্য পুরো অর্থায়ন করবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। এক ব্যতিক্রমধর্মী উদ্যোগ হিসেবে এভারেস্ট বিজয়ী নিশাত মজুমদারের দলের সঙ্গে ব্যাংকের শতাধিক কর্মী পদযাত্রা করবে। এর স্লোগান হবে ‘শোক থেকে শক্তি’। পদযাত্রাটি শুরু হবে জাতীয় শহীদ মিনার থেকে, শেষ হবে জাতীয় স্মৃতিসৌধে।

এসআই/এসএসএইচ