ঈদ উপলক্ষে প্রত্যন্ত গ্রামাঞ্চলের ছিন্নমূল ও দরিদ্র মানুষদের পাশে দাঁড়িয়েছেন এনআরবি কমার্শিয়াল ব্যাংকের পরিচালকরা।

পরিবারপ্রতি আড়াই হাজার টাকা করে দেওয়া হয়েছে পরিচালকদের পক্ষ থেকে। ঈদের আগের দিন এই অর্থ পাঠানো হয়েছে অসহায় পরিবারের অভিভাবকদের ব্যাংক অ্যাকাউন্টে। আড়াই হাজার পরিবার এ অর্থ পেয়েছে।

জানা গেছে, দেশের বিভিন্ন জেলার গ্রামীণ শাখা থেকে এই অর্থ বিতরণ করা হয়েছে। প্রত্যেক পরিবারের অভিভাবকের জাতীয় পরিচয়ত্রের বিপরীতে নামমাত্র খরচে অ্যাকাউন্ট খুলে এই অর্থ দেওয়া হয়েছে। ঈদ উপহার হিসেবে সর্বমোট ৫০ লাখ টাকা দিয়েছেন ব্যাংকের ৯ পরিচালক।

সহায়তা দেওয়া এনআরবিসি ব্যাংকের পরিচালকরা হলেন এসএম পারভেজ তমাল, আবু বকর চৌধুরী, মোহাম্মদ নাজিম, একেএম
মোস্তাফিজুর রহমান, এএম সাইদুর রহমান, রফিকুল ইসলাম মিয়া আরজু, মোহাম্মদ আদনান ইমাম, লিয়াকত উল্লাহ ও মোহাম্মদ ওলিউর রহমান।

এ প্রস‌ঙ্গে ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল বলেন, করোনাভাইরাসের সংক্রমণের কারণে ছিন্নমূল ও প্রান্তিক আয়ের মানুষ সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন। এসব মানুষদের পরিবারের সবার মুখে হাসি ফোটানোর জন্য আমরা এ উদ্যোগ নিই। স্বচ্ছতা নিশ্চিত করতে আমরা ব্যাংক অ্যাকাউন্টে আর্থিক সহায়তা দিয়েছি।

এনআরবিসি ব্যাংকের মূল লক্ষ্য সুবিধাবঞ্চিত মানুষের পাশে থাকা। তাদের প্রয়োজনকে অগ্রাধিকার দিয়ে আমরা নানা ধরনের উদ্যোগ ইতোমধ্যে নিয়েছি। ব্যাংকিং সেবার আওতায় এনে তাদের জীবনমানের উন্নয়ন ঘটাতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

এসআই/আরএইচ