যমুনা ব্যাংক লিমিটেডকে বন্ড ইস্যুর মাধ্যমে পুঁজিবাজার থেকে ২৫০ কোটি টাকা সংগ্রহের অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮০৬তম কমিশন সভায় এ০ অনুমোদন দেওয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আজকের সভায় যমুনা ব্যাংক লিমিটেডর ২৫০ কোটি টাকার নন-কনভার্টিবল, আনসিকিউরড, কুপন বিয়ারিং সাবঅর্ডিনেটেড বন্ডের প্রস্তাব অনুমোদন করার সিদ্ধান্ত নেওয়া হয়। ২৫০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডটির ইউনিট প্রতি অভিহিত এক হাজার টাকা। বন্ডটির কুপন রেট হার হবে ৭ থেকে ৯ শতাংশ।

যা প্রাইভেট প্লেসমেন্টে এই ইউনিট সরকারি আর্থিক প্রতিষ্ঠান, মিউচুয়াল ফান্ড, ইনস্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, সমবায় ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, সংগঠন, ট্রাস্ট, স্বায়ত্তশাসিত করপোরেশনসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের মধ্যে বরাদ্দ করা হবে।

এই বন্ড ইস্যুর মাধ্যমে যমুনা ব্যাংক লিমিটেডের টায়ার-২ মূলধন ভিত্তিকে শক্তিশালী করবে। বন্ডটির অ্যারেঞ্জার হিসেবে দায়িত্ব পালন করবে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড ও যমুনা ব্যাংক ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। আর এর ট্রাস্টির দায়িত্ব পালন করবে ইসি সিকিউরিটিজ লিমিটেড।

এমআই/আইএসএইচ