পুঁজিবাজারের আকার বাড়াতে নতুন করে আরও তিনটি ডিজিটাল বুথ চালুর অনুমোদন পেল ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্যভুক্ত স্টেকহোল্ডার মশিউর সিকিউরিটিজ লিমিটেড। ফলে রাজধানীর বাইরে সিরাজগঞ্জ, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে শাখা খোলতে আর কোনো বাধা রইল না ব্রোকার হাউজটির।

গত ২৩ ফেব্রুয়ারি মশিউর সিকিউরিটিজের পক্ষ থেকে শাখা খোলার অনুমোদনের জন্য ডিএসই ও বিএসইসিতে আবেদন করা হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গত ১৩ মার্চ প্রতিষ্ঠানটিকে ৩টি শাখা খোলার অনুমোদন দিয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জকে চিঠি দিয়েছে। এরপর ডিএসই কর্তৃপক্ষ প্রতিষ্ঠানটিকে বুধ খোলার অনুমোদন দেয়।

ডিএসইর তথ্য মতে, বর্তমানে ব্রোকার হাউজটিতে ঢাকাসহ মোট ১০টি শাখা রয়েছে। এছাড়াও এক্সটেনশন শাখা রয়েছে ৪টি। আর ডিজিটাল বুথ রয়েছে ৭টি, এর সঙ্গে আরও ৩টি যোগ হয়ে মোট জিজিটাল বুথের সংখ্যা দাঁড়াচ্ছে ১০টিতে। ব্রোকার হাউজটিতে ৬০ হাজারের বেশি বিনিয়োগকারী রয়েছেন।

এ বিষয়ে মশিউর সিকিউরিটিজের জেনারেল ম্যানেজার টুটুল ভট্টাচার্য ঢাকা পোস্টকে বলেন, পুঁজিবাজারে বিনিয়োগকারী বৃদ্ধির লক্ষ্যে আমরা শাখা খোলার জন্য আবেদন করেছি। আমাদের শাখা খোলার জন্য অনুমোদন দেওয়া হয়েছে। শিগগিরই ডিজিটাল শাখা চালু করব। এর মাধ্যমে শহরের মানুষের পাশাপাশি গ্রামের মানুষও সহজে পুঁজিবাজারে অংশগ্রহণ করতে পারে।

এমআই/এসকেডি