ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এসইমই প্লাটফর্মে বুধবার (২০ এপ্রিল) থেকে লেনদেন শুরু হচ্ছে স্টার অ্যাডহেসিভ লিমিটেডের শেয়ার। ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড হবে ‘SADHEIVE’। আর কোম্পানির কোড হবে ৬৮০০২।

মঙ্গলবার (১৯ এপ্রিল) ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, মূল মার্কেটের বিকল্প এসএমই প্লাটর্ফম থেকে কোয়ালিফাইড ইনভেস্টর অফারের (কিউআইও) মাধ্যমে ৫ কোটি টাকা সংগ্রহ করেছে স্টার অ্যাভেসিভ। পুঁজিবাজার থেকে উত্তোলিত টাকা কারখানা সংস্কার, চলতি মূলধনের চাহিদা পূরণ ও ইস্যু ব্যবস্থাপনা খাতে ব্যয় করবে প্রতিষ্ঠানটি।

কোম্পানির তথ্য মতে, লেনদেনে শুরুর লক্ষ্যে সোমবার (১৮ এপ্রিল) সিডিবিএলের মাধ্যমে কোম্পানিটির শেয়ার বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি অ্যাকাউন্ট (বিও) হিসাবে জমা দিয়েছে।

উল্লেখ্য, চলতি বছরে ১৫ ফেব্রুয়ারি স্টার অ্যাডহেসিভকে কিউআইও এর মাধ্যমে অভিহিত মূল্য ১০ টাকা দামে ৫০ লাখ শেয়ার ইস্যু করে বাজার থেকে ৫ কোটি টাকা সংগ্রহ করার অনুমোদন দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এরপর স্টার অ্যাডহেসিভ গত ২৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত কিউআইওতে আবেদন অফার করে। সেই অফারে প্রয়োজনের চেয়ে বেশি আবেদন জমা পড়ে।

গত ৩০ জুন ২০২১ তারিখে সমাপ্ত বছরে কোম্পানিটির বেসিক শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৫ পয়সা। আর ডাইলুটেড ইপিএস ছিল ১ টাকা ৮০ পয়সা। পুনর্মূল্যায়ন সঞ্চিতি ছাড়া ৩০ জুন ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১২ টাকা ৫৬ পয়সা।

এসএমই প্লাটফর্মে লেনদেনের তারিখ থেকে পরবর্তী তিন বছর ইস্যুয়ার কোম্পানিটি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

এমআই/এসএসএইচ