শেয়ারহোল্ডারদের জন্য অন্তর্বর্তীকালীন ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত প্রকৌশল খাতের প্রতিষ্ঠান কে অ্যান্ড কিউ বাংলাদেশ লিমিটেড। বুধবার (২৭এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জের ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

২০২১-২২ অর্থবছরের জুলাই ২০২১ থেকে ৩১ মার্চ ২০২২ সালের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য প্রতিষ্ঠানটির পর্ষদ এই সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে প্রতিষ্ঠানটির ৫১ লাখ ৪৭ হাজার ৬৫৭টি শেয়ারহোল্ডার ৫০ পয়সা করে লভ্যাংশ পাবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট পরবর্তীতে জানিয়ে দেবে কোম্পানি কর্তৃপক্ষ।

একই দিন প্রতিষ্ঠানটির তৃতীয় প্রান্তিক অর্থাৎ ২০২২ সালের জানুয়ারি থেকে ৩১ মার্চ সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। প্রতিবেদন অনুসারে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ৪৬ পয়সা। যা এর আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৪৫ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় ১ পয়সা ইপিএস বেড়েছে।

আর ২০২১-২২ অর্থবছরের তিন প্রান্তিকে ইপিএস দাঁড়িয়েছে ৬৯ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৬০ পয়সা। অর্থাৎ ৯ পয়সা বেড়েছে। তাতে ৩১ মার্চ ২০২০ প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে টাকা ৮০ পয়সা। ২০২০ সালে ছিল ২০ টাকা ৯৮ পয়সা।

এমআই/এসকেডি