শেয়ারহোল্ডারদের জন্য দেড় টাকা নগদের সঙ্গে বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে পুঁজিবাজারের তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি মেঘনা লাইফ ইনস্যুরেন্স লিমিটেড।

গত ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে শেয়ারহোল্ডারদের জন্য এই লভ্যাংশ ঘোষণা করেছে মেঘনা লাইফ ইনস্যুরেন্সের পরিচালনা পর্ষদ। সোমবার (৫ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসইর তথ্য মতে, ৩১ ডিসেম্বর ২০২১ সালের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে মেঘনা লাইফ ইনস্যুরেন্স। এর মধ্যে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ। আর আর ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়া হবে।

এর আগের বছর কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ আর ১৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল। সে হিসাবে আগের বছরের চেয়ে এ বছর শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ লভ্যাংশ কম দিয়েছে কোম্পানিটি।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে ১৯ অক্টোবর। ওইদিন বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৫ সেপ্টেম্বর।

এমআই/এমএইচএস