আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে বন্ড ইন্স্যু করে ৩০০ কোটি টাকা উত্তোলনের জন্য আরও ছয় মাস সময় দিয়েছে। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির বন্ড ইস্যুর জন্য আবেদনের সময় আগামী ২৫ নভেম্বর পর্যন্ত বাড়িয়ে দিয়েছে।

বৃহস্পতিবার (৮ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, আলিফ ইন্ডাস্ট্রিজের বন্ডে আবেদনের মেয়াদ ছিল গত ২৫ মে পর্যন্ত। কোম্পানিটি সেই সময়ের আগেই আরও ৬ মাস সময়ে চেয়ে আবেদন করে। কোম্পানির আবেদনের পরিপ্রেক্ষিতে আরও ৬ মাস সময় বাড়িয়ে দিয়েছে বিএসইসি।

বন্ডটির বৈশিষ্ট হচ্ছে- কনভার্টেবল, ফেসভ্যালু ১ লাখ টাকা, সুদহার ৭ শতাংশ। এছাড়া বন্ডটি ১০ শতাংশ হারে নগদ ও বোনাস লভ্যাংশ ঘোষণা করতে পারবে।

বন্ডটির ইন্টারেস্ট বছরে ২ বার বণ্টন করা হবে। একটি ৩০ জুন সমাপ্ত সময়ে। আরেকটি ৩১ ডিসেম্বর সমাপ্ত সময়ে। বন্ডটির লভ্যাংশ বার্ষিক সাধারণ সভায় (এজিএম) অনুমোদন করা হবে। বন্ডটির মেয়াদ হবে ৬ বছর।

বন্ডটিতে আবেদন করতে হলে ইউনিট হোল্ডারদের ন্যূনতম ১০ লাখ টাকা বিনিয়োগ থাকতে হবে।

উল্লেখ্য, ২০১৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া কোম্পানির অনুমোদিত মূলধন ৪০০ কোটি টাকা। কোম্পানিটি শেয়ারহোল্ডারদের সর্বশেষ ২০২২ সালে ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। তার আগের বছর ২০২১ সালে ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। কোম্পানিটির শেয়ার সংখ্যা ৪ কোটি ৪২ লাখ ৫১ হাজার ৬৬৯টি।

৪৪ কোটি ২৫ লাখ ২০ হাজার টাকা পরিশোধিত কোম্পানির বাজার মূল্য ৩৪৩ কোটি ৩৯ লাখ ২৯ হাজার ৫১৪ টাকা।

এমআই/এসএম