চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে মুনাফা বেড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি পূরবী জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেডের। ২০২০ সালের এপ্রিল থেকে জুন সময়ের তুলনায় ২০২১ সালের এপ্রিল থেকে জুন সময়ে কোম্পানিটির মুনাফা বেড়েছে ৫৩ শতাংশ।

সোমবার (১৩ সেপ্টেম্বর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এ তথ্য প্রকাশ করা হয়েছে। আর মুনাফার খবরকে কেন্দ্র করে গত এক মাসে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ১১ টাকা।

কোম্পানির তথ্য মতে, ২০২১ সালের দ্বিতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা। যা ২০২০ সালের দ্বিতীয় প্রান্তিকে ছিল ৪৭ পয়সা। অর্থাৎ চলতি বছরের তিন মাসে ৫৩ পয়সা ইপিএস বেড়েছে পূরবী জেনারেলের।

শুধু তাই নয়, সর্বশেষ তিন মাসের পাশাপাশি চলতি বছরের দুই প্রান্তিক অর্থাৎ জানুয়ারি থেকে জুন সময়েও মুনাফা বেড়েছে কোম্পানিটির। আলোচিত সময়ে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৭০ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল ১ টাকা ১০ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় মুনাফা বেড়েছে ৬০ পয়সা। আর তাতে ২০২১ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২০ টাকা ৯৩ পয়সা।

এদিকে মুনাফার খবরকে কেন্দ্র করে ২০১০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া কোম্পানিটির শেয়ারের দাম গত এক মাসে ৭২ টাকা থেকে ১১ টাকা বেড়ে ৮৩ টাকা ৫০ পয়সা দাঁড়িয়েছে। তাতে কোম্পানিটির বাজার মূল্য বেড়ে দাঁড়িয়েছে ৩৩৩ কোটি ৮৪ লাখ টাকা।

এমআই/জেডএস