শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ অর্থাৎ শেয়ার প্রতি ৫০ পয়সা করে লভ্যাংশ দেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি দেশবন্ধু পলিমার লিমিটেড।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ সভায় ২০২০-২০২১ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

৩০ জুন সমাপ্ত বছরে কোম্পানিটির প্রকৃতি মুনাফা হয়েছে ১ কোটি ২১ লাখ ২০ হাজার টাকা। তাতে বিদায়ী বছরের কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ২০ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ করে লভ্যাংশ দেবে। বাকি টাকা কোম্পানির ব্যয় বাবদ খরচ হয়েছে।

এর আগের বছর ৩০ জুন ২০২০সালে কোম্পানির মুনাফা হয়েছিল ৬২ লাখ ২০ হাজার টাকা। তাতে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছিল ১০ পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ ডিসেম্বর। ওই দিন ডিজিটাল প্লাটফর্মে সকাল ১০টায় সভা অনুষ্ঠিত হবে। তার জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৮ অক্টোবর।

২০১১ সালে তালিকাভুক্ত কোম্পানিটির বর্তমান শেয়ার সংখ্যা ৬ কোটি ১৩ লাখ ৬৫ হাজার ১৫০টি। বিদায়ী বছরে কোম্পানির শেয়ার প্রতি সম্পদমূল্য ছিল ১৮ টাকা ৭ পয়সা। এর আগের বছর অর্থাৎ ২০২০ সালের জুন শেষে শেয়ার প্রতি সম্পদমূল্য ছিল ১০ টাকা ৪৮ পয়সা। সেটি বেড়ে এখন হয়েছে ১৮ টাকা ৭ পয়সা।

এমআই/এসকেডি