শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এনভয় টেক্সটাইল ও ফরচুন সুজ লিমিটেড।

সোমবার (১১ অক্টোবর) কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ সভায় ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

কোম্পানি দুটির মধ্যে ফরচুন সুজ শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ লভ্যাংশ দেবে। এর মধ্যে ১০ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। অপর কোম্পানি এনভয় টেক্সটাইল শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে।

কোম্পানি তথ্যমতে, ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরে ফরচুন সুজের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৯ পয়সা। যা আগের বছর ছিল ৮০ পয়সা।

সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ দিচ্ছে। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ৯ ডিসেম্বর।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মধ্যে বিতরণের জন্য কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ নভেম্বর।

আর ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের এনভয় টেক্সটাইল লিমিটেডের শেয়ার প্রতি মুনাফা হয়েছে (ইপিএস) হয়েছে ৬৫ পয়সা। সে মুনাফা থেকে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ ডিসেম্বর। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মধ্যে বিতরণের জন্য কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ নভেম্বর।

এমআই/জেডএস