শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের চার কোম্পানি। জুলাই ২০২০ থেকে ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরের জন্য কোম্পানিগুলো লভ্যাংশ ঘোষণা করেছে। 

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

লভ্যাংশ ঘোষণা করা কোম্পানিগুলো হলো- তসরিফা ইন্ডাস্ট্রিজ লিমিটেড, অগ্নি সিস্টেমস লিমিটেড, এভিন্স টেক্সটাইলস লিমিটেড এবং আলহাজ টেক্সটাইল মিলস লিমিটেড। 

ডিএসইর তথ্য মতে, তসরিফা ইন্ডাস্ট্রিজ লিমিটেড ৩০ জুন, ২০২১ সমাপ্ত বছরের শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। এর মধ্যে ২ দশমিক ৫ শতাংশ নগদ লভ্যাংশ, আর ২ দশমিক ৫ শতাংশ বোনাস। বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬৪ পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ ডিসেম্বর। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

একই সময়ে অগ্নি সিস্টেমস লিমিটেডের শেয়ার প্রতি আয় হয়েছে ৭৭ পয়সা। যা এর আগের বছর ছিল ৩১ পয়সা। সেখান থেকে চলতি বছরের ৩০ জুন সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ৩ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ ডিসেম্বর। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

এভিন্স টেক্সটাইলস লিমিটেড গত ৩০ জুন সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের ২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০১ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ১৯ পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ ডিসেম্বর। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ নভেম্বর।

এছাড়া নামমাত্র লভ্যাংশ দিয়েছে আলহাজ টেক্সটাইল মিলস লিমিটেড। কোম্পানিটি ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের ১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২৬ পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ ডিসেম্বর। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

এর আগে জুলাই ২০২০ থেকে জুন ২০২১ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের তিন কোম্পানি। এগুলো হচ্ছে- আর্গন ডেনিমস লিমিটেড, এইচআর টেক্সটাইল এবং হামিদ ফেব্রিকস লিমিটেড। এর মধ্যে আর্গন ডেনিমস শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ, এইচআর টেক্সটাইল ১০ শতাংশ এবং হামিদ ফেব্রিকস ৫ শতাংশ নগদ ও বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে।

এমআই/জেডএস