শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এমআই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেড ও রানার অটোমোবাইলস লিমিটেড।

বুধবার (২৭ অক্টোবর) কোম্পানি দুটি পর্ষদ সভায় জুলাই ২০২০ সাল থেকে ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ২০ ও ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির তথ্যমতে, বিদায়ী বছরে এমআই সিমেন্ট ফ্যাক্টরি শেয়াহোল্ডারদের জন্য ২০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে। আলোচিত বছরে এমআই সিমেন্টের শেয়ারপ্রতি আয় হয়েছে ৫ টাকা ৭৯ পয়সা। তাতে ৩০ জুন ২০২১ বছরে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ৫২ টাকা ৬৯ পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ ডিসেম্বর। এর জন্য রেকর্ডের দিন নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

অপর কোম্পানি রানার অটোমোবাইলস লিমিটেড গত ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ২ টাকা ৭০ পয়সা।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে ২৩ ডিসেম্বর। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর। ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৫ টাকার ১৬ পয়সা।

এমআই/এইচকে