শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেবে না পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেড। জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বুধবার (২৪ নভেম্বর) লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বিদায়ী বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২ টাকা ৯৩ পয়সা। ২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬ টাকা ০৩ পয়সা।

লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন ৩০ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ ডিসেম্বর।

এদিকে মঙ্গলবার (২৩ নভেম্বর) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের ২০১৩-২০২১ সালের নিরীক্ষিত/অনিরীক্ষিত আর্থিক হিসাব বিশেষ নিরীক্ষক দিয়ে নিরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উচ্চ-আদালতের নির্দেশে সোমবার (২২ নভেম্বর) পিপলস লিজিংয়ের নবগঠিত পরিচালনা পর্ষদের সঙ্গে আলোচনা হয়। 

যার আলোকে কোম্পানির ২০১৩ থেকে ২০২১ সালের অর্থাৎ ৯ বছরের আর্থিক হিসাব বিশেষ নিরীক্ষক দিয়ে নিরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

একইসঙ্গে কোম্পানিটির কার্যক্রম চালু করতে ফাইন্যান্সিয়াল রিস্ট্রাকচারিংয়ের (পুনর্গঠন) বিভিন্ন দিক বিবেচনাপূর্বক সর্বাত্মক সহযোগিতা প্রদানেরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এমআই/ওএফ