পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পাঁচ গুণের বেশি মুনাফা বেড়েছে। ২০২০ সালের জুলাই থেকে সেপ্টেম্বর এই তিন মাসের তুলনায় চলতি বছরের একই সময়ে কোম্পানির পাঁচগুণ মুনাফা বেড়েছে। প্রতিষ্ঠানটির চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদনে এই চিত্র দেখা গেছে।

বুধবার (১৫ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দেওয়া তথ্য মতে, ২০২১ সালের জুলাই থেকে সেপ্টেম্বর অর্থাৎ প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ৫২ পয়সা। যা গত বছর প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছিল ২৫ পয়সা। অর্থাৎ বিদায়ী প্রান্তিকে আগের বছরের প্রান্তিকের চেয়ে ১ টাকা ২৭ পয়সা মুনাফা বেড়েছে। অর্থাৎ মুনাফা বেড়েছে ৫ গুণের বেশি।

৩০ সেপ্টেম্বর ২০২১ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪ টাকা ৭১ পয়সা। এর আগের বছর যা ছিল ২০ টাকা ২৯ পয়সা। অর্থাৎ ৪টির বেশি এনএভি বেড়েছে।

আর নেট অপারেটিং ক্যাশ ফ্লো প্রতি শেয়ার ঋণাত্মক দাঁড়িয়েছে ৬৫ পয়সা। যা এর আগের বছর ছিল ৬৮ পয়সা। অর্থাৎ ঋণ কিছুটা কমেছে।

২০১০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির বর্তমান শেয়ার সংখ্যা ২৩ কোটি ১০ লাখ। এই শেয়ারধারীদের জন্য ২০২০ সালের ৩০ জুন সময়ের জন্য ৬ শতাংশ নগদ মুনাফা দিয়েছিল কোম্পানিটি।

এমআই/এমএইচএস