সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সাত বীরশ্রেষ্ঠের ম্যুরাল স্থাপন করেছে জনতা ব্যাংক লিমিটেড।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) ব্যাংকের প্রধান কার্যালয়ের নীচতলার লবিতে বঙ্গবন্ধুর ম্যুরালের আনুষ্ঠানিক উন্মোচন করেন ব্যাংকের চেয়ারম্যান ড. এস এম মাহফুজুর রহমান।

তিনি বলেন, বাঙালি জাতিকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করে বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়েছেন। ব্যাংকের লবিতে ম্যুরাল স্থাপন করে আমরা তাকে শ্রদ্ধাভরে স্মরণ করছি। দেশের বিভিন্ন স্থানে মুক্তিযুদ্ধের যেসব স্মারক রয়েছে সেগুলো ডিজিটাল ফরম্যাটে সংরক্ষণ করতে তিনি সকলকে আহ্বান জানান।

ব্যাংকের এমডি অ্যান্ড সিইও বীর মুক্তিযোদ্ধা আব্দুছ ছালাম আজাদ বলেন, মুজিব জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ব্যাংকের পরিচালনা পর্ষদে ম্যুরাল স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়। এ সিদ্ধান্ত বাস্তবায়নে ‘স্বাধীনতা ও বঙ্গবন্ধু’ শীর্ষক স্মৃতি স্মারক হিসেবে টাইলস মোজাইকে বঙ্গবন্ধুর ম্যুরাল, টেরাকোটায় সাত বীরশ্রেষ্ঠের ম্যুরাল এবং স্বাধীনতা ভাস্কর্য নান্দনিকভাবে ব্যাংক ভবনে উপস্থাপন করা হয়েছে। চারু শিল্পী সুব্রত চন্দের শৈল্পিক সহযোগিতায় এসব ম্যুরাল নির্মাণ করা হয়।

এর আগে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক অজিত কুমার পাল, মেশকাত আহমেদ চৌধুরী, কে এম শামছুল আলম, মোহাম্মদ আসাদ উল্লাহ, জিয়াউদ্দিন আহমেদ ও মো. আব্দুল মজিদ ।
 
এসআই/আইএসএইচ