জাহিন স্পিনিংয়ে স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শেয়ার বাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সোমবার (২০ ডিসেম্বর) পুঁজিবাজারের বস্ত্র খাতে তালিকাভুক্ত এই কোম্পানিটির আর্থিক অবস্থার উন্নয়ন ও সক্ষমতা বাড়াতে চার জন পরিচালককে নিয়োগ দিতে এমডির কাছে চিঠি দিয়েছে সংস্থাটি।

গত ৫ ডিসেম্বর কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা থেকে নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী এই চারজন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত দিল কমিশন।

নতুন স্বতন্ত্র পরিচালকরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের অধ্যাপক শহীদুল ইসলাম, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাউদ আহমেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. তাসলিমা আক্তার ও জারমাটজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইসমত জেরিন খান।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম। তিনি বলেন, বিনিয়োগকারীদের স্বার্থের কথা চিন্তা করে চারজন পরিচালক নিয়োগ দেওয়ার জন্য কোম্পানিকে নির্দেশনা দেওয়া হয়েছে।

গত দুই বছর ধরে শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি জাহিন স্পিনিং। আর্থিক অবস্থার ধারাবাহিক অবনতি এবং বিনিয়োগকারীদের নগদ লভ্যাংশ না দেওয়ার কারণে কোম্পানিটির বিরুদ্ধে বিএসইসি এমন সিদ্ধান্ত নিয়েছে।

এমআই/এমএইচএস