প্রাথমিক বিদ্যালয়ের বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ উপলক্ষে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) একটি সংবাদ সম্মেলনের আয়োজন করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। দুপুর সাড়ে ১২টায় মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। 

সোমবার (২৭ ফেব্রুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মাহবুবুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়েছে, প্রাথমিক বিদ্যালয়ের বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ উপলক্ষে মঙ্গলবার দুপুর ১২টা ৩০ মিনিটে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। 

এতে বক্তব্য রাখবেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ। 

প্রসঙ্গত, ১৩ বছর পর এবার প্রাথমিক বিদ্যালয়ের বৃত্তি পরীক্ষা নেওয়া হয়। গত বছরের ৩০ ডিসেম্বর বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার সারা দেশ থেকে বৃত্তি পাবে সাড়ে ৮২ হাজার শিক্ষার্থী। এর মধ্যে ট্যালেন্টপুলে ৩৩ হাজার ও সাধারণ গ্রেডে সাড়ে ৪৯ হাজার শিক্ষার্থী বৃত্তি পাবে। ট্যালেন্টপুলে বৃত্তি পাওয়া শিক্ষার্থীরা মাসে ৩০০ টাকা ও সাধারণ গ্রেডে বৃত্তি পাওয়া শিক্ষার্থীরা মাসে ২২৫ টাকা করে বৃত্তি পাবে।

এমএম/কেএ