জাতীয় বিশ্ববিদ্যালয়ে নতুন ট্রেজারার হিসেবে নিয়ােগ পেয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের সাবেক সচিব অধ্যাপক আবদুস সালাম হাওলাদার। বৃহস্পতিবার (২৯ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ ট্রেজারার নিয়ােগের এ প্রজ্ঞাপন জারি করে।

রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমােদনক্রমে জাতীয় বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯২ এর ১৪ ( ১ ) ধারা অনুযায়ী অধ্যাপক আবদুস সালাম হাওলাদারকে আগামী চার বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হিসেবে নিয়ােগ দেওয়া হয়েছে ।

অধ্যাপক আবদুস সালাম হাওলাদার দীর্ঘ ৩১ বছরের শিক্ষকতা জীবনে শিক্ষা প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বাের্ড, ঢাকার সচিব ছিলেন।

ঢাকার মােহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ ও টঙ্গী সরকারি কলেজের অধ্যক্ষ ছিলেন। বরিশাল ব্রজমােহন (বিএম ) কলেজ , জগন্নাথ কলেজসহ বিভিন্ন কলেজে শিক্ষকতা পেশায় যুক্ত ছিলেন ‍তিনি ।

অধ্যাপক আবদুস সালাম জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স কমিটির সদস্য ছিলেন। এছাড়া তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট, সিন্ডিকেট ও অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

নবনিযুক্ত ট্রেজারার বৃহস্পতিবার (২৯ জুলাই) জাতীয় বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডির নগর কার্যালয়ে যােগদান করেন। এ সময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাে. মশিউর রহমান নতুন ট্রেজারারকে স্বাগত ও অভিনন্দন জানান।

এনএম/এসকেডি