সেন্ট ফ্রান্সিস জেভিয়ার্স গার্লস স্কুলে শিক্ষার্থীদের পদচারণা

করোনা মহামারিতে বন্ধ থাকার ৫৪৩ দিন পর খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান। দেশের অন্যান্য অঞ্চলের মতো পুরান ঢাকার স্কুল-কলেজগুলোও প্রাণ ফিরে পেয়েছে।

বাংলাবাজার বালিকা বিদ্যালয়, ঢাকা কলেজিয়েট স্কুল, গভ. মুসলিম হাইস্কুল, সেন্ট গ্রেগরি ও সেন্ট ফ্রান্সিস বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা নিজ প্রতিষ্ঠানে ফিরতে পেরে বেশ উচ্ছ্বসিত।

সরেজমিনে দেখা যায়, শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য নতুন রঙে সাজানো হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। শিক্ষার্থীরা স্কুলে আসতেই শিক্ষকরা স্বাগত জানাচ্ছেন। শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ায় অভিভাবকরাও বেশ খুশি। ব্যস্ততায় রয়েছেন স্কুলের কর্মচারীরাও

সরকারের দেওয়া নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনেই স্কুলের ভেতর হ্যান্ড স্যানিটাইজ করানো হচ্ছে শিক্ষার্থীদের। যারা মাস্ক পরে আসেনি, তাদের মাস্ক পরানো হচ্ছে। প্রতিষ্ঠানের ভেতরে মানা হচ্ছে কঠোর স্বাস্থ্যবিধি। স্কুলের সামনে ভিড় করছেন শিক্ষার্থীদের অভিভাবকরা

সেন্ট ফ্রান্সিস জেভিয়ার্স গার্লস স্কুলের গেটের বাইরে অভিভাবকদের ভিড়

লক্ষ্মীবাজারের সেন্ট গ্রেগরি স্কুলের সপ্তম শ্রেণির শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন বলেন, অনেকদিন পর স্কুল খুলেছে। স্যার ও বন্ধুদের সঙ্গে দেখা হচ্ছে, ভালো লাগছে। এতদিন বন্ধুদের সঙ্গে দেখা হয়নি। স্কুল যেন বন্ধ না হয়।

স্কুলের সামনে দাঁড়ানো এক শিক্ষার্থীর অভিভাবক বলেন, করোনা পরিস্থিতিতে সবকিছু স্বাভাবিক। আমি চাই অন্তত সপ্তাহে একবার স্কুলে ক্লাস হোক। বাসায় থেকে অনলাইন ক্লাসের তুলনা সশরীরে ক্লাসের মতো হয় না।

এমটি/আরএইচ