কদিন আগেই সেরা অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন তিনি। হাতে রয়েছে অনেকগুলো বড় আয়োজনের সিনেমা। আবার ব্যক্তিগত জীবনে বাবা হতে যাচ্ছেন। সবমিলিয়ে স্বর্ণালী সময় পার করছেন অভিনেতা সিয়াম আহমেদ।

সিনেমা ও পারিবারিক ব্যস্ততার ফাঁকে সিয়াম সদ্য অংশ নিয়েছেন একটি গানের আয়োজনে। ‘স্কয়ার সুরের সেরা’ শীর্ষক অনুষ্ঠানটি মূলত গানের প্রতিযোগিতা। এটি প্রচারিত হচ্ছে মাছরাঙা টিভিতে।

প্রতিযোগিতার সেরা ১০ থেকে বাদ পড়া ৬ প্রতিযোগীকে নিয়ে হয়েছে বিশেষ পর্ব। সেখানেই অতিথি বিচারক হিসেবে অংশ নেন সিয়াম। প্রতিভাবান শিল্পীদের গান শুনে মুগ্ধ হয়েছেন এই তরুণ তারকা। সেই সঙ্গে তার ব্যতিক্রমী অভিজ্ঞতাও হয়েছে।

অনুষ্ঠানের পুরোটা সময় সিয়াম অনুপ্রেরণা দিয়েছেন প্রতিযোগীদের। মঞ্চে এসে প্রতিযোগীদের আহ্বানে নেচেছেন। এমনকি পছন্দের প্রতিযোগীর গানের সঙ্গে ভবিষ্যতে কোনো প্ল্যাটফর্মে অভিনয় করবেন বলেও প্রতিশ্রুতি দেন তিনি। এখানেই শেষ নয়, শাখাওয়াত নামের এক প্রতিযোগী সিয়ামকে তার পছন্দের বিরিয়ানীও মুখে তুলে খাইয়ে দিয়েছেন। আরেক প্রতিযোগী বিশেষ এক কারণে সিয়ামের জন্য ফুলের বুকে নিয়ে এসেছেন।

এত এত ভালোবাসায় আপ্লুত সিয়াম। বললেন, ‘এই আয়োজনে অতিথি বিচারক হিসেবে অংশ নেয়ার পুরোটা সময় দারুণ উপভোগ করেছি। আশা করছি এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা বেশ কয়েকজন গুণী সংগীতশিল্পী পাবো।’

প্রতিযোগিতাটির মূল বিচারক হিসেবে আছেন এস আই টুটুল, রুমানা ইসলাম ও পিন্টু ঘোষ। জানা গেছে, সিয়ামের অংশগ্রহণের বিশেষ পর্বটি দেখানো হবে আগামী ১২ মার্চ।

‘হারিয়ে যাও গানের টানে’-এই প্রত্যয় নিয়ে আয়োজিত ‘স্কয়ার সুরের সেরা’র পুরো আয়োজনের সঞ্চালনা করছেন মৌসুমী মৌ। গ্রন্থনায় রুম্মান রশীদ খান, প্রযোজনায় অজয় পোদ্দার। প্রতি শুক্র ও শনিবার, সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠানটি প্রচার হয়।

কেআই