টলিউডে নাকি কাজ পাচ্ছেন না। তাই সরাসরি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর কাছেই কাজ চেয়ে বসলেন বিজেপি নেতা তথা অভিনেতা রুদ্রনীল ঘোষ। 

দীর্ঘদিন টলিউডে কাজ করার পরও রুদ্রনীল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে চাকরি চেয়ে বাংলাকেই অপমান করেছেন বলে অভিযোগ অনেকের। পুরো বিষয়টি নিয়ে বিজেপির মধ্যেও হাসাহাসি শুরু হয়ে গিয়েছে। দলের সাংগঠনিক বৈঠকে কোনো নেতা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সরকারি কাজ চাইছেন এ রকম ঘটনা নজিরবিহীন।

শুক্রবার নিউটাউনের একটি বেসরকারি হোটেলে রাজ্য বিজেপির সাংগঠনিক বৈঠকে উপস্থিত ছিলেন অমিত শাহ। সেখানে উপস্থিত নেতৃত্বের কথা শুনছিলেন শাহ। 

সূত্রের খবর, এ সময় রুদ্রনীল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেন, আমাদের রোজগার বন্ধ হয়ে গিয়েছে। টাকা নেই। রোজগারের ব্যবস্থা করুন। কেন্দ্রীয় সরকারের ফিল্ম ও বিভিন্ন কমিটির সঙ্গে আমাদের যুক্ত করুন।

বিজেপির একাংশ তো বটেই, শিল্পী মহলের বড় অংশই রুদ্রনীলের এ কাজ চাওয়ার তীব্র নিন্দা করেছে। কটাক্ষ করে এক রাজ্য নেতা বলেন, বিজেপিতেও একসময় সেলিব্রিটিরা অনেকে ছিলেন। এখন যদিও হাতেগোনা কয়েকজন রয়েছেন। কিন্তু কেউ কখনও এভাবে দলীয় বৈঠকে কেন্দ্রীয় সরকারের কাছে চাকরির জন্য ভিক্ষা চায়নি।

এর আগেও রুদ্রনীল অভিযোগ তুলেছিলেন, টলিউডে কাজ পাচ্ছেন না। বড় বড় পরিচালক প্রযোজকরা তাকে কাজ দিচ্ছেন না বলে। এই অভিযোগ তুলে টলিউড ইন্ডাস্ট্রির অভ্যন্তরীণ বিষয়ে রাজনীতির রং লাগিয়েছিলেন বিজেপি নেতা। তখন তাকে প্রবল সমালোচনার মুখেও পড়তে হয়েছিল। সেই সময় তার এই অভিযোগের যে কোনো সত্যতা নেই তা স্পষ্ট করে দিয়েছিল তৃণমূল। কারণ, বিজেপি বামপন্থী সমর্থক অভিনেতা অনেকেই রয়েছেন যারা টলিউডে চুটিয়ে কাজ করছেন।

কয়েকমাস আগে মুক্তি পেয়েছিল রুদ্রনীল অভিনীত ছবি ‘স্বস্তিক সংকেত’। এই ছবিতে নুসরত জাহান, গৌরব চক্রবর্তীর সঙ্গে দেখা গিয়েছিল তাকে। ছবিটি বক্স অফিসে খুব একটা ভালো ফল করতে পারেনি। অন্যদিকে, সিনেমার পর্দায় খুব কম দেখা গেলেও, সোশ্যাল মিডিয়ায় নানা সময়ই ভাইরাল হন রুদ্রনীল।

এসকেডি