বলিউডের জনপ্রিয় গায়ক কেকে’র আকস্মিক মৃত্যুতে উত্তাল সোশ্যাল মিডিয়া। তার অগণিত ভক্তের পাশাপাশি শোবিজ জগতের তারকারাও শোকে কাতর। তবে কেকে’র মৃত্যুকে ঘিরে রোষানলে পড়েছেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় গায়ক রূপঙ্কর বাগচী।

সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা রূপঙ্করকে রীতিমতো তুলোধুনা করছে। কারণ, কলকাতার কনসার্টে কেকে’কে ঘিরে মানুষের উন্মাদনা দেখে একটি ভিডিও বার্তা দিয়েছিলেন রূপঙ্কর। সেখানে তিনি প্রশ্ন তোলেন, বাঙালি গায়কদের নিয়ে এমন মাতামাতি হয় না কেন? এমনকি বাংলার অনেকেই কেকে’র চেয়ে ভালো গান গায় বলে দাবি করেন তিনি।

রূপঙ্করের এই মন্তব্যের একদিন পরই মারা যান কেকে। কলকাতার নজরুল মঞ্চে কনসার্ট চলাকালীন অসুস্থ হয়ে পড়েন গায়ক। এরপর হোটেলে যান। সেখানে অবস্থার আরও অবনতি হয়। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক জানায়, কেকে আর নেই।

এদিকে কেকে’র মৃত্যুর ঘটনায় সোশ্যাল মিডিয়ায় অতিমাত্রায় ট্রোল ও সমালোচনার শিকার হচ্ছেন রূপঙ্কর। এবার এসবের সমাপ্তি হওয়া প্রয়োজন বলে মনে করছেন শ্রীলেখা। তিনি প্রশ্ন তুলেছেন, এসব আক্রমণের প্রভাবে যদি রূপঙ্করের কিছু হয়ে যায়, তাহলে কী করবে সবাই!

ফেসবুকে শ্রীলেখা লিখেছেন, ‘এরপর ভগবান না করুন রূপঙ্করদার কিছু হয়ে গেলে নিজেদের ক্ষমা করতে পারব আমরা? সিস্টেমটা দায়ী, কোনও বিশেষ ব্যক্তি নয়। বের করুন খুঁজে কেন আমরা কেকে-কে হারালাম। বের করুন খুঁজে কেন কেকে অনুষ্ঠানের পর অসুস্থ হয়ে পড়ে, রূপঙ্করদাকে সব কিছুর জন্য দায়ী না করে। আর হ্যাঁ আপনারা ভাবতেই পারেন তাই বলে দেই, রূপঙ্করদা আমার একটুও কাছের নয়।’

সবার প্রতি ক্ষোভ ঝেড়ে শ্রীলেখা আরও লিখেছেন, ‘আপনারা কেউ কোনওদিন কারোর ব্যাপারে কিছু বলেননি তো! সবাই এত মহৎ? আমরা সবাই এক অস্থির সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। ওদের পরিবারের কথা একটু ভাবুন। আমি আপনাদের কাছে ক্ষমা চাইছি। আপনারা ট্রোলিং বন্ধ করুন। কারণ এটা কোনও মানুষের ওপর মারাত্মক প্রভাব ফেলে। একটু মানবিক হন সবাই।’

কেআই