জে হোপ

গান দিয়ে পুরো বিশ্ব চেনে কে-পপ ব্যান্ড বিটিএসকে। তরুণ এই দলের সদস্যরা শ্রোতাদের বিনোদন দেওয়ার পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজেও যুক্ত করেছেন নিজেদের। এমনই এক সংবাদের শিরোনামে এবার এলেন বিটিএস তারকা জে হোপ।

১৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) জন্মদিন ছিল জে হোপের। বিশেষ এই দিনে শিশুদের সাহায্যের জন্য ১৫০ মিলিয়ন ওন অনুদান দেন তিনি। যা বাংলাদেশের মুদ্রার হিসেবে কোটি টাকারও বেশি। 

জে হোপ

জানা যায়, দক্ষিণ কোরিয়ার দৃষ্টি ও শ্রবণ প্রতিবন্ধী শিশুদের তহবিলে এই অর্থ দিয়েছেন জে হোপ। এর আগে মহামারি করোনার সময় ১০০ মিলিয়ন ওন অনুদান দিয়েছিলেন কোরিয়ান ব্যান্ডের এই তারকা। 
 
এই প্রসঙ্গে জে হোপ বলেন, ‘করোনার কারণে আমরা এক ক্রান্তিকালে মধ্যে রয়েছি। বিভিন্ন পরিবার আর্থিক সমস্যায় দিন কাটাচ্ছে। অন্যদিকে ভুগছে দৃষ্টি ও শ্রবণ প্রতিবন্ধী শিশুরা। যাদের জন্য জরুরী সহায়তা প্রয়োজন। আমার জায়গা থেকে চেষ্টা করেছি। আশা করি এই অনুদান অন্যদের সহায়তায় এগিয়ে আসার আগ্রহ জোগাবে।’

বিটিএস ব্যান্ডের সদস্যরা

প্রসঙ্গত, গত মাসেই ‘বর্ষসেরা আর্ট স্পন্সর’ হিসেবে ভূষিত হন বিটিএসের অন্য এক সদস্য আরএম। ২০২০ সালের সেপ্টেম্বরে কোরিয়ার জাতীয় যাদুঘরে প্রায় ৯০ হাজার ডলার অনুদান দেন তিনি। যেই অর্থ দিয়ে অনেকগুলো বই নতুন করে প্রকাশ করা হয়। যেগুলো পৌঁছে যায় পাবলিক লাইব্রেরি ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে। আর এজন্যই এই স্বীকৃতি দেওয়া হয় তাকে। 

এমআরএম