নুসরাত ফারিয়া

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা ‘বঙ্গবন্ধু’র শুটিং চলছে মুম্বাইয়ে। এতে বঙ্গবন্ধুর বড় কন্যা শেখ হাসিনার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ফারিয়া মাজহার। কিন্তু এরমধ্যেই মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) ছিল ফারিয়ার আরেক সিনেমা ‘অপারেশন সুন্দরবন’-এর টিজার উন্মোচন অনুষ্ঠান।

সেখানে যোগ দিতে মাত্র একদিনের জন্য মুম্বাই থেকে ঢাকায় আসেন ফারিয়া। এদিন সন্ধ্যায় অন্য অভিনয়শিল্পীদের সঙ্গে যোগ দেন সিনেমাটির টিজার প্রকাশনা অনুষ্ঠানে তিনি।

অনুষ্ঠানে পরিচালক ও সহ শিল্পীদের সঙ্গে নুসরাত ফারিয়া

‘অপারেশন সুন্দরবন’-এর পরিচালক দীপংকর দীপন বলেন, “নুসরাত ফারিয়া মুম্বাইতে ‘বন্ধবন্ধু’র শুটিং নিয়ে ব্যস্ত। তাই আমরা শুরুতে মনে করেছিলাম আমাদের সিনেমার টিজার প্রকাশনা অনুষ্ঠানে তাকে পাওয়া যাবে না। কিন্তু মাত্র একদিনের জন্য সে ঢাকায় ছুটে এসেছে। এ জন্য আমাদের টিমের পক্ষ থেকে তাকে ধন্যবাদ জানাই।”

টিজার উন্মোচন অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ সিনেমাটি নির্মাণের ব্যয় সংক্রান্ত তথ্য দিয়ে বলেন, ‌'সবাই জানেন অপারেশন সুন্দরবন নির্মাণে ব্যয় হয়েছে ৩-৪ কোটি টাকা। কিন্তু এখানে একটি বিষয় হলো র‌্যাব যদি এই সিনেমার সঙ্গে না থাকতো, সবরকম সাপোর্ট না দিতো তাহলে ব্যয় দাঁড়াতো ৩০ কোটিরও বেশি। তাই বলা যায় প্রায় ৩০ কোটি টাকা বাজেটের সিনেমা এটি।’

‘অপারেশন সুন্দরবন’-এ ফারিয়া ছাড়াও অভিনয় করেছেন রিয়াজ, সিয়াম, রোশান, তাসকিন প্রমুখ। আসছে কোরবানির ঈদে সিনেমাটি মুক্তি পাবে।

আরআইজে