যুক্তরাজ্যে ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সের কনটেন্ট দেখতে পাচ্ছেন না গ্রাহকরা। স্ট্রিমিং সাইট দেখতে না পাওয়ার কারণে বেশিরভাগ অভিযোগ যুক্তরাজ্যের কেন্দ্রীয় অঞ্চল থেকে এসেছে। 

আউটেজ ট্র্যাকার সাইট ডাউনডিটেক্টর জানিয়েছে, স্থানীয় সময় সকাল ১০টা ৩৯ মিনিট পর্যন্ত সামাজিক মাধ্যমে ১৬ শতাধিক গ্রাহকের অভিযোগ এসেছে। এর মধ্যে প্রায় অর্ধেকই নেটওয়ার্ক না পাওয়ার অভিযোগ করেছে। প্রতি ৩ জনে একজন নেটফ্লিক্সের প্রাথমিক সমস্যার কথা জানিয়েছেন। 

যুক্তরাজ্যে নেটফ্লিক্সের হোম পেজ

সামাজিক মাধ্যমে গ্রাহকরা এ বিষয়ে ব্যাপক সমালোচনা করেছে। তারা এনএসইএস-৫০০ ইরর কোডের সম্মুখীন হয়েছেন। নেটফ্লিক্স জানিয়েছে, ব্রাউজার পরিস্কার না করায় এমন ইরর কোডের সম্মুখীন হতে হয়েছে। তাই এ সমস্যার সমাধান করতে ব্রাউজার রিফ্রেশ করা প্রয়োজন।  

গ্রাহকদের অনেকে এই পদ্বতিতে আবারও নেটফ্লিক্স ব্যবহার কারতে পারছে। কিন্তু এতে অনেকে আবার কাজ করছে না। 

যুক্তরাজ্যের একজন নেটফ্লিক্স গ্রাহকের টুইট

নেটফ্লিক্সের এমন অবস্থায় গ্রাহকরা ক্ষুব্ধ হয়ে সামাজিক মাধ্যমে তুমুল নিন্দা ছড়াচ্ছেন। টুইটারে এক গ্রাহক লিখেছেন, ‘নেটফ্লিক্স আর দেখা যাচ্ছে না। এখন আমি কি করব?’ 

দিন দিন বাড়ছে নেটফ্লিক্সের গ্রাহক। বিশেষ করে করোনার সময় প্রায় তিন গুন বেড়েছে সেই সংখ্যা। এমন অবস্থায় এই ওটিটি প্ল্যাটফর্ম তাদের সার্ভার কতটা শক্তিশালি করেছে, সেই প্রশ্ন তুলেছেন অনেকে।