সোমনূর মনির কোনাল

ঢাকাই সিনেমায় এখন সোমনূর মনির কোনালের কণ্ঠ নিয়মিতই শোনা যায়। বিশেষ করে ২০১৯ সালে মুক্তি পাওয়া শাকিব-বুবলীর ‘পাসওয়ার্ড’-এ গায়িকার ‘আগুন লাগাইলো’ জনপ্রিয় হওয়ার পর এই মাধ্যমে তার চাহিদা আরও বাড়তে থাকে।

তবে গত বছরের শেষ দিকে বাবা মারা যাওয়ার পর অনেকটাই ভেঙে পড়েন কোনাল। সেই শোক কাটিয়ে আবারও গাওয়া শুরু করেছেন। সম্প্রতি নতুন একটি সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন তিনি।

'যাও পাখি বলো তারে' সিনেমার এই গানটির শিরোনাম 'মনের দুঃখ মনে লুকাই'। এর কথা লিখেছেন সুদীপ কুমার দীপ। সুর ও সংগীত পরিচালনা করেছেন জে কে মজলিস। এতে কোনালের সহশিল্পী হিসেবে কণ্ঠ দিয়েছেন ইলিয়াস হোসাইন।

সোমনূর মনির কোনাল

কোনাল বলেন, ‘সিনেমার গল্পের প্রয়োজনে ফোক ধাঁচের এই গানটি তৈরি করা হয়েছে। তবে ফোক প্রধান অন্য গান থেকে এটি কিছুটা ভিন্ন ধাঁচের। তাই গানটি শ্রোতাদের মনে দাগ কাটবে বলে আমার বিশ্বাস।’

'যাও পাখি বলো তারে' পরিচালনা করছেন মোস্তাফিজুর রহমান মানিক। তিনি জানান, সিনেমায় মাহিয়া মাহির ঠোঁটে কোনালের এই গানটি তুলে ধরা হবে। এখন তারই দৃশ্যধারণের প্রস্তুতি চলছে।  সিনেমাটি এ বছর মুক্তি দেওয়া হবে বলেও জানান তিনি।

সিনেমা এবং ভিডিওর জন্য নতুন গানে কণ্ঠ দেওয়া ছাড়াও বর্তমানে স্টেজ শো নিয়ে ব্যস্ত সময় পার করছেন ২০০৯ সালের ‘সেরাকণ্ঠ’ বিজয়ী কোনাল।

আরআইজে