টলিউডের জনপ্রিয় অভিনেত্রী কোয়েল মল্লিকের জন্মদিন আজ। ১৯৮২ সালের আজকের এই দিনে দক্ষিণ কলকাতার বনেদি পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। বেড়ে ওঠা ভবানীপুরের বাড়িতেই। পরে অবশ্য বাবা রঞ্জিত মল্লিক নিজে একটি বাড়ি তৈরি করেন। সেই বাড়িতেই বিয়ের আগে পর্যন্ত কাটিয়েছেন টলিউডের ব্যস্ত এই অভিনেত্রী।

নায়িকার পাশাপাশি আরেকটি পরিচয় আছে কোয়েলের। তিনি বর্ষীয়ান অভিনেতা রঞ্জিত মল্লিকের মেয়ে। জন্মদিনে বাবার কাছে মেয়ের সম্পর্কে জানতে চাওয়া হলে প্রশংসায় ভরিয়ে দেন রঞ্জিত। তার কথায়, “কোয়েলের যে ‘গুড গার্ল’ পরিচিতি, তা আদতে সত্যি। কোয়েল সত্যিই খুব ভালো মেয়ে। ছোট থেকেই ও খুব বাধ্য। বন্ধুবান্ধব, কাছের মানুষদের প্রতি খুবই সহানুভূতিশীল। সকলের জন্য ও ভাবে। তাদের কথা শোনে মন দিয়ে। তাই জন্যই বেশি ভালো লাগে।”

কেমন ছিল কোয়েলের ছেলেবেলার জন্মদিন অনুষ্ঠান? জবাবে অভিনেতা বলেন, ‘কোয়েলের ছোটবেলায় তো ভবানীপুরের বাড়িতে বড় করে জন্মদিন উদ্‌যাপন করা হতো। সবাই আসত। জমিয়ে খাওয়াদাওয়া হতো। সময়ের সঙ্গে সঙ্গে জন্মদিনটা এখন অনেকটা ছোট হয়ে গেছে। তবে কোয়েলের ভক্তদের উদ্দীপনা দেখে আমাদের বেশ ভালো লাগে।’

উল্লেখ্য, ২০০৩ সালে ‘নাটের গুরু’ সিনেমা দিয়ে রুপালি পর্দায় যাত্রা শুরু করেন কোয়েল। এতে তার বিপরীতে নায়ক চরিত্রে অভিনয় করেন জিৎ। ছবিটি সেসময় বেশ ব্যবসাসফল হয়। ২০১৫ সালে দীর্ঘ দিনের প্রেমিক নিসপাল সিং রানের সঙ্গে গাঁটছড়া বাঁধেন কোয়েল। এই জুটির কবীর নামে এক পুত্রসন্তান রয়েছে।