অনুষ্ঠান চলাকালীন গুলিবিদ্ধ হলেন ভোজপুরি গায়িকা নিশা উপাধ্যায়। আনন্দ উদযাপন করতেই উপস্থিত দর্শক গুলিবর্ষণ করছিল বলে জানা যায়। তাতেই আচমকা গুলি এসে লাগে নিশার গায়ে। গুরুতর জখম অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। ঘটনাটি ঘটেছে বিহারের সরন জেলার সেনদুরবা গ্রামে।

যদিও পুলিশে অভিযোগ জানানো হয়নি। সামাজিকমাধ্যমে ঘুরতে থাকা এক ভিডিওতে গোটা ঘটনা জানাজানি হয়। জনতাবাজার থানার পুলিশ তদন্তে তৎপর হয়।

পুলিশ সূত্রে খবর, গায়িকার বাম ঊরুতে গুলি লেগেছে। পাটনার এক বেসরকারি হাসপাতালে তাকে ভর্তি করানোর পর সেখানেই চিকিৎসা চলছে। আপাতত বিপদমুক্ত নিশা। জনতা বাজার থানার অফিসার নাসিরুদ্দিন খান বলেন, ‘কোনো অভিযোগ দায়ের করা হয়নি। সামাজিকমাধ্যম থেকে আমি জানতে পারি ব্যাপারটা। তদন্ত চলছে।’

এ বিষয়ে মুখ খুলেছেন বিহারের শিল্প ও সংস্কৃতি মন্ত্রী জিতেন্দ্র কুমার রায়ও। তার বক্তব্য, সংস্কৃতির আসরে উদযাপনের জন্য গুলি চালানো বেআইনি। অভিযুক্তদের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করার কথাই বলেন তিনি।

জিতেন্দ্রের কথায়, ‘ঘটনাটি আমায় জানানো হয়েছে। অত্যন্ত নিন্দনীয় ব্যাপার। যারা এ কাজ করেছে তাদের উচিত শিক্ষা হোক। সবাইকে অবশ্যই বলা প্রয়োজন যে, জনসমাবেশ, ধর্মীয় স্থান, বিয়ে বা অন্যান্য অনুষ্ঠানে লাইসেন্সকৃত বন্দুক দিয়েও উদযাপনের জন্য গুলি চালানো যায় না। এটি অপরাধ হিসেবেই গণ্য হবে। অভিযুক্তদের সাজার দাবি জানাচ্ছি।’

সরন জেলার গৌর বসন্ত গ্রামেরই মেয়ে নিশা। এখন যদিও পাটনার বাসিন্দা এই সংগীতশিল্পী। প্লে-ব্যাক গান গাওয়ার পাশাপাশি স্টেজ পারফরমার হিসাবেও পরিচিত নিশা।

সংবাদমাধ্যমের পক্ষ থেকে বারবার চেষ্টা করা সত্ত্বেও নিশার পরিবারের সঙ্গে যোগাযোগ করা যায়নি। তারা এ নিয়ে কোনো মন্তব্য করেনি।