সিয়াম আহমেদ ও পূজা চেরি। ছবি: সংগৃহীত

সিয়াম-পূজা জুটি এরইমধ্যে দর্শকদের প্রশংসা কুড়িয়েছে। এবার মুক্তির অপেক্ষায় রয়েছে তাদের নতুন সিনেমা ‘শান’। এর পুরো কাজ শেষ হলেও বাকি ছিল গানের দৃশ্যধারণ। আর সেই শুটিং করতে গিয়েই ঘটল এলাহি কাণ্ড।

জাহাজের সিঁড়ি বেয়ে সমুদ্রপৃষ্ঠ থেকে ২০০ ফুট উঁচুতে দাঁড়িয়ে গানের দৃশ্যে অংশ নিয়েছেন সিয়াম ও পূজা। সিনেমার পরিচালক এম রাহিম বলেন, ‘চট্টগ্রাম থেকে সেন্টমার্টিনে আসা জাহাজে চিত্রধারণের আয়োজন করা হয়েছিল। পরিকল্পনা অনুযায়ী কাজ এগিয়ে নিচ্ছিলাম। হঠাৎ সিয়াম-পূজার মাথায় ভূত চাপে। তারা ২০০ ফুট উঁচুতে দাঁড়িয়ে শট দেবেন। কিন্তু আমি, প্রযোজক ও কোরিওগ্রাফার কেউই এ সিদ্ধান্তে সমর্থন করিনি।’ 

গানের দৃশ্যে সিয়াম ও পূজা

পরিচালক আরও বলেন, ‘দৃশ্যটি ছিল মারাত্মক ঝুঁকিপূর্ণ। সামান্য একটি ভুলের কারণে বড় ধরনের বিপদ হতে পারত। কিন্তু সিয়াম-পূজা আমাদের কারও কথাই শোনেননি। তারা ঠিকই সিঁড়ি বেয়ে উঠে যান জাহাজের সর্বোচ্চ চূড়ায়।’

দৃশ্য ধারণের পর পূজার মা এসে যখন জানতে পারেন, তার মেয়ে এমন দুঃসাহসিক শট দিয়েছেন। তিনি প্রায় জ্ঞান হারিয়ে ফেলেন। সাইফুল শাহীনের ক্যামেরায় ধারণ করা ‘শান’ সিনেমার এ গানের শিরোনাম ‘তোর মতো আমাকে মানিয়ে নেব’। 

জাহাজের এই চূড়ায় দাঁড়িয়ে গানের শুটিং করেন সিয়াম ও পূজা

গানটি লিখেছেন এ মিজান। আহম্মেদ হুমায়ূনের সুর ও সংগীতে এতে কণ্ঠ দিয়েছেন কনা ও ইমরান। সিনেমার গল্প লিখেছেন প্রযোজক আজাদ খান। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। 

সিয়াম-পূজা ছাড়াও এ সিনেমায় অভিনয় করেছেন তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুনা বিশ্বাস প্রমুখ। জানা যায়, আসছে ঈদেই মুক্তি পাবে ‘শান’। সে লক্ষ্যে ৩ এপ্রিল প্রকাশ পাবে এর টিজার।

এমআরএম