ঢাকাই সিনেমায় এখন সোমনূর মনির কোনালের কণ্ঠ নিয়মিতই শোনা যায়। ২০১৯ সালে মুক্তি পাওয়া শাকিব-বুবলীর ‘পাসওয়ার্ড’-এ গায়িকার ‘আগুন লাগাইলো’ জনপ্রিয় হওয়ার পর এই মাধ্যমে তার চাহিদা আরও বাড়তে থাকে।

কদিন আগেই মোস্তাফিজুর রহমান মানিকের 'যাও পাখি বলো তারে' সিনেমায় 'মনের দুঃখ মনে লুকাই' শিরোনামে একটি গানে কণ্ঠ দেন কোনাল। জেকে মজলিসের সুর ও সংগীতায়োজনে গানটিতে তার সহশিল্পী ছিলেন ইলিয়াস হোসাইন।

এবার কোনালের কণ্ঠে সিনেমায় শোনা যাবে নজরুলসংগীত। ‘চিরঞ্জীব মুজিব’ নামের সিনেমায় কোনালের গাওয়া নজরুলসংগীত ‘আমার আপনার চেয়ে আপন যে জন’-এর নতুন সংগীতায়োজন করেছেন ইমন সাহা। সিনেমাটির পরিচালক জুয়েল মাহমুদ।

গানটিতে কোনালের গায়কীতে মুগ্ধ ইমন সাহা। এদিকে সাতবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সুরকার-সংগীত পরিচালকের পরিচালনায় গাইতে পেরে ভীষণ আনন্দিত কোনাল।

গায়িকা বলেন, ‘শিল্পী হিসেবে সিনেমার গানে কণ্ঠ দেওয়াটা বরাবরই আনন্দের ও গর্বের। করোনার মধ্যেও ইমন সাহা দাদার সুর-সংগীতে অনেক সিনেমার গানে কণ্ঠ দিয়েছি। তিনিসহ ছবির পরিচালক ও প্রযোজকরা যে আমার ওপর আস্থা ও বিশ্বাস রাখছেন, এটা সত্যি ভীষণ উৎসাহ ও অনুপ্রেরণার। সবার কাছে দোয়া চাই, যেন সবসময় এভাবেই সবার ভালোবাসায় থাকতে পারি।’

সিনেমা এবং ভিডিওর জন্য নতুন গানে কণ্ঠ দেওয়া ছাড়াও বর্তমানে স্টেজ শো নিয়ে ব্যস্ত ২০০৯ সালের ‘সেরাকণ্ঠ’ বিজয়ী কোনাল।

আরআইজে