জি বাংলার ‘সারেগামাপা’ প্রতিযোগিতা দিয়ে দুই বাংলায় জনপ্রিয়তা পান মাঈনুল আহসান নোবেল। সব কিছু ঠিকঠাকই চলছিল। কিন্তু মাঝে কিছু বিতর্কিত কথাবার্তা বলে সমালোচনার মুখে পড়েন এই গায়ক। সমালোচনা এতটাই জোরালো হয় যে নোবেলের ক্যারিয়ারই পড়ে যায় হুমকির মুখে!

তবে সেই সমালোচনা আর খারাপ সময়কে পেছনে ফেলে ধীরে ধীরে নিজের হারানো জনপ্রিয়তা পুনরুদ্ধারের চেষ্টা করছেন তিনি। গত বছরের শেষে এসে ঘুরেও দাঁড়িয়েছেন। শুধরে নিয়েছেন নিজেকে। গত নভেম্বরে সাউন্ডটেক থেকে প্রকাশিত ‘অভিনয়’, চলতি বছরের ফেব্রুয়ারিতে প্রকাশিত ‘অসহায়’ গানগুলো দিয়ে শ্রোতাদের কাছ থেকে ভালো সাড়াও পেয়েছেন।

তবে এরমধ্যেও বিতর্ক এবং আলোচনায় থাকছেন নোবেল। এবার একটি মতামত প্রকাশ করে সাড়া ফেলেছেন তিনি। বুধবার (২১ এপ্রিল) নারী-পুরুষের অধিকার নিয়ে নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়ে নোবেল দাবি করেছেন, স্ত্রীর দ্বারা সমাজের ৮০ ভাগ স্বামী নির্যাতনের শিকার হচ্ছে।

পোস্টে নোবেল লেখেন, “ইদানিং নারীর অগ্রাধিকার চর্চা করতে গিয়ে আমরা ‘সমাধিকার’ শব্দটি ভুলে যাচ্ছি না তো? কিছু হইলেই আগে পুরুষরে ধইরা পিটাও! অথচ রিসার্চে পাওয়া গেছে, বাংলাদেশে ৮০% বিবাহিত পুরুষ স্ত্রীর মানষিক নির্যাতনের স্বীকার। বিষয়টা একবার ভেবে দেখবেন।”

পোস্টে নোবেলকে সমর্থন জানিয়ে জিনিয়া জুঁই নামের এক নারী লেখেন, ‘সমর্থন করে মন্তব্যে লিখেছেন, 'আমি একজন নারী হয়েই বলছি ইদানিং নারীদের একটু বেশি ছাড় দেওয়া হচ্ছে.. এত ছাড় দেওয়া আবার উচিত নয়.. হ্যাঁ ঠিক আছে নারী পুরুষের সমান অধিকার, তাই বলে কি নারীর কোনো অপরাধ নেই.. তারা দুধে ধোয়া তুলসী পাতা। তারপরে আবার এই প্রথমবার দেখলাম "পাবলিক নারীর চরিত্রের কথা বাদ দিয়ে পুরুষের চরিত্র কেমন সেটা যাচাই-বাছাই করছে এবং সর্বশেষে তাকে আইনের আওতায় এনে ছাড়ছে।'

আবার কেউ কেউ নোবেলের সমালোচনাও করছেন। আফরিন আতিক নামে একজন লিখেছেন, 'এই পোস্ট দিয়ে বুঝাইতে চাইছেন, খুব শিগগির আপনার দ্বিতীয় বিয়ের খবর মিডিয়াতে আসতেছে, দ্বিতীয় বিয়ের খবর শোনার জন্য অপেক্ষা রইলাম।’

আরআইজে