‘স্টপ সাইবার বুলিং ডে’ উপলক্ষে ক্রেয়ন ম্যাগের আয়োজনে ‘নো: অ্যান অ্যান্ড টু ক্যাম্পেইন’-এ অংশগ্রহণ করেছেন দেশের বিভিন্ন অঙ্গনের বেশ কয়েকজন তারকা। তারা হলেন-মেহের আফরোজ শাওন, রাফিয়াথ রশিদ মিথিলা, পিয়া জান্নাতুল, জিনাত শানু স্বাগতা, জুনায়েদ ইভান, এলিটা করিম, সিঁথি সাহা, নাদেদজা সুলতানা আর্নিক, নেহরিন মোস্তফা, অন্তু করিম, মিশু চৌধুরী এবং বুলবুল টুম্পা। 

ভিডিওর মাধ্যমে সমাজের বিভিন্ন স্তরের মানুষের কাছে সতর্কবার্তা পৌঁছে দিয়েছেন তারা। ২০১৬ সাল থেকে প্রতিবছর জুন মাসের তৃতীয় শুক্রবার পালিত হয় দিনটি। সাইবার বুলিং এই মুহুর্তে অনলাইন ব্যবহারকারীদের জন্য এক ভয়াবহ সমস্যার নাম। এর বিরুদ্ধে আন্তর্জাতিকভাবে পালিত হচ্ছে দিবসটি। 

ভিডিওবার্তায় এলিটা করিম জানান, তিনি সাইবার বুলিংয়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য কোনো নেতিবাচক খবর বা মন্তব্য শেয়ার করেন না। এগুলো শেয়ারের ফলে এই বুলিংকারীরা উৎসাহ পায়।

অন্যদিকে পিয়া জান্নাতুল বলেন, ‘আজকে আমি হয়তো সাইবার বুলিংয়ের প্রতিবাদ করতে পারি। কিন্তু আমাদের দেশের প্রেক্ষাপটে অধিকাংশ নারীই এটা পারে না। অপরাধী যেই হোক, অপরাধীকে অপরাধী বলতে শিখুন। ভিক্টিমকে অপরাধী বানাবেন না।’
 
এই ক্যাম্পেইনের অংশ হিসেবে ‘রেডিও টুডে’তে আয়োজন করা হয়েছে একটি বিশেষ টক শো। যেখানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অভিনেত্রী মেহের আফরোজ শাওন ও রাফিয়াথ রশিদ মিথিলা এবং সাংবাদিক জ ই মামুন। 

এমআরএম/আরাআইজে